ঢাকা, ১৯ জুন বুধবার, ২০২৪ || ৫ আষাঢ় ১৪৩১
good-food
১৩৮

বিশ্বের সব মুসলিম দেশকে এক হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৫:৩৩ ৮ মে ২০২৪  

ফিলিস্তিনে নির্যাতিত মুসলমানদের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেছেন, বিশ্বের সকল মুসলিম দেশগুলো একসঙ্গে কাজ করলে ফিলিস্তিনিসহ বিশ্ব মুসলিমের দাবি আদায় সহজ হত। ইসলামের নামে কিছু লোক অপকর্ম করে মুসলমানদের বদনাম দিয়ে যায় এটি দুঃখজনক উল্লেখ করে বলেন, তিনি সবসময় এর বিরুদ্ধে সোচ্চার হয়েছেন।

 

বুধবার (৮ মে) দুপুরে আনুষ্ঠানিকভাবে হিজরি ১৪৪৫ সালের হজ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব বলেন। এসময় শেখ হাসিনা বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম বাস্তবায়নের কারণেই আজ হজের ভোগান্তি কমেছে।ঘরে বসেই মানুষ নিজের যাবতীয় কাজ শেষ করতে পারছেন।

 

হজ ক্যাম্প এবং বিমানবন্দর রেলস্টেশন থেকে আন্ডারপাস দিয়ে বিমানবন্দরের টার্মিনালে যাওয়ার ব্যবস্থা করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বাংলাদেশের উন্নয়ন সম্প্রীতির পাশাপাশি বিশ্ব মুসলিম উম্মাহর জন্য দেশের হাজীদের কাছে দোয়া চান।

 

৮০ হাজার ২৫৭ জন হাজী বাংলাদেশ থেকে এবছর হজ ব্রত পালনে সৌদি আরব যাচ্ছেন। এর মধ্যে ৪ হাজার ৫৬২ জন সরকারি ব্যবস্থাপনায় এবং ৮০ হাজার ৬৯৫ জন বেসরকারি ব্যবস্থাপনায় হজের সুযোগ পাবেন। তিনটি এয়ারলাইন্সের মাধ্যমে ১২ জুন পর্যন্ত হজ যাত্রীরা সৌদি আরবের মক্কা এবং মদিনায় পৌঁছাতে পারবেন। আগামীকাল বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিকভাবে হজ যাত্রা শুরু হবে।