ঢাকা, ২৩ মার্চ, ২০১৯ || ৯ চৈত্র ১৪২৫

পরীক্ষামূলক

LifeTv24 :: লাইফ টিভি 24
২২

ভোট শান্তিপূর্ণ হয়েছে: ইসি সচিব

প্রকাশিত: ১০ মার্চ ২০১৯  


নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ দাবি করেছেন, পঞ্চম উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ভোট মোটামুটি শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। রোববার ভোটগ্রহণ শেষে নির্বাচন ভবনে সংবাদ ব্রিফিংয়ে তিনি এ দাবি করেন।

হেলালুদ্দীন আহমদ বলেন, নির্বাচন মোটামুটি শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। আমাদের কাছে সেরকম তথ্য এসেছে। ৭৮টি উপজেলার ৫ হাজার ৮৪৭টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। এর মধ্যে বিভিন্ন অনিয়মের কারণে ২৮টি কেন্দ্রের ভোট গ্রহণ বন্ধ করা হয়েছে। এগুলোতে পরে ভোটগ্রহণ করা হবে। এছাড়া বাকি কেন্দ্রগুলোতে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে।

ভোটারদের উপস্থিতি নিয়ে তিনি বলেন, উপস্থিতির হার ওভাবে আমরা জানতে পারিনি। সবে ভোটগণনা শুরু হয়েছে। এটা শেষ হলে হার সম্পর্কে জানানো যাবে। তবে ভোটারদের উপস্থিতি নিয়ে কমিশন সন্তুষ্ট। সাধারণত নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হলে এবং সব রাজনৈতিক দল অংশগ্রহণ করলে ভোটারদের উপস্থিতি বাড়ে।

অনিয়মের কারণে কারও বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে কি না? জবাবে সচিব বলেন, এ পর্যন্ত সিরাজগঞ্জে দুইজন প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। লালমনিরহাটের পাটগ্রামের রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া অনিয়মের সঙ্গে জড়িত সন্দেহে ১০ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।


এই বিভাগের আরো খবর