ঢাকা, ১৮ মে শনিবার, ২০২৪ || ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
good-food
১৮৬

এক্সপ্রেসওয়ে : ৩ দিনে আয় ৬৫ লাখ টাকা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:১৮ ৬ সেপ্টেম্বর ২০২৩  

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (উড়াল সড়ক) উদ্বোধনের প্রথম তিন দিনে টোল আদায় হয়েছে ৬৫ লাখ ৫৬ হাজার ৭২০ টাকা।

 

রোববার থেকে গাড়ি চলাচল শুরুর প্রথম দিনে টোল আদায় হয়েছিল ১৮ লাখ ৫২ হাজার টাকা, দ্বিতীয় দিনে ২১ লাখ ৯৭ হাজার ৪০ টাকা এবং তৃতীয় দিনে ২৫ লাখ টাকার বেশি টোল আদায় হয়।

 

বুধবার (৬ সেপ্টেম্বর)  ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে সূত্র এ তথ্য জানিয়েছে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত শনিবার (২ সেপ্টেম্বর)  ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন করেন । উদ্বোধনের দিন যানবাহন চলাচল বন্ধ ছিল। পরদিন রোববার সকাল ছয়টা থেকে যানবাহন চলাচল শুরু হয়। রোববার প্রথম ২৪ ঘণ্টায় ২২ হাজার ৮০৫টি যান চলে। গাড়ি পার হয়ে মোট টোল আদায় হয়েছিল ১৮ লাখ ৫২ হাজার ৮৮০ টাকা।

 

দ্বিতীয় দিন সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ২৭ হাজার ১২১টি গাড়ি পারাপার হয়েছে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে। এতে মোট টোল আদায় হয়েছে ২১ লাখ ৯৭ হাজার ৪০ টাকা। আর তৃতীয় দিন মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত মোট ৩০ হাজার ৯১৯টি যানবাহন চলাচল করেছে। মোট টোল আদায় হয়েছে ২৫ লাখ ৬ হাজার ৮০০ টাকা।

 

দীর্ঘ ১৯ দশমিক ৭৩ কিলোমিটার এই এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে ফার্মগেট অংশের প্রায় ১১ দশমিক ৫ কিলোমিটার যানবাহন চলাচলের খুলে দেওয়া হয়েছে। এই অংশে বোর্ডিংয়ের জন্য ১৫টি র‌্যাম্প রয়েছে। এর মধ্যে বনানী ও মহাখালীতে দু’টি র‌্যাম্প আপাতত বন্ধ থাকবে। এক্সপ্রেসওয়েতে যানবাহনের সর্বোচ্চ গতিসীমা হবে ঘণ্টায় ৬০ কিলোমিটার।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর