ঢাকা, ১৮ মে শনিবার, ২০২৪ || ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
good-food
২৯০

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চলাচল শুরু

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:১১ ১৮ সেপ্টেম্বর ২০২৩  

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যাত্রীসেবা যানবাহন ‘বাস’ চলাচল শুরু হয়েছে।  বিআরটিসির আটটি বাস দিয়ে এই যাত্রীসেবা শুরু হয়েছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে উদ্বোধন শেষে বাস চলাচল শুরু হয়।

 

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী যাত্রীসেবা পরিবহনের উদ্বোধন করেন। বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম এই সময়ে উপস্থিত ছিলেন। যাত্রীসেবা যানবাহন উদ্বোধনের পর বেলা ১১টা ২৫ মিনিটে প্রথম বাস উত্তরা জসীমউদ্‌দীন রোডের উদ্দেশে ছেড়ে যায়।

 

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি বাস চলবে অনেকটা ‘শাটল’ সার্ভিসের মতো। শুধু উড়ালসড়ককে কেন্দ্র করে। ফার্মগেটের খেজুর বাগানের কাছ থেকে বাসগুলো ছাড়বে। এরপর উড়ালসড়ক দিয়ে উত্তরার জসীমউদ্‌দীন রোড হয়ে খেজুর বাগান এলাকায় ফিরে আসবে।

 

প্রতিদিন সকাল ৭টা থেকে সারাদিন চলবে বাসগুলো। রাত পর্যন্ত যতক্ষণ যাত্রী পাওয়া যাবে, ততক্ষণই মিলবে বিআরটিসির বাস। বাসপ্রতি ১৬০ টাকা টোল দিতে হলেও বাসের যাত্রীদের আপাতত বাড়তি ভাড়া দিতে হবে না।

 

অন্যান্য বাসের মতো কিলোমিটারে ২ টাকা ৪৫ পয়সা ভাড়া দিতে হবে। এ পথে ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা। তবে উত্তরার জসিম উদ্‌দীন মোড় পর্যন্ত গেলে দিতে হবে ৪০ টাকা।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর