ঢাকা, ২৩ এপ্রিল মঙ্গলবার, ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১
good-food
১০৮

জিদানকে অসম্মান, ফ্রান্স ফুটবল সভাপতিকে ধুয়ে দিলেন এমবাপ্পে

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:২৭ ৯ জানুয়ারি ২০২৩  

জিদানকে অসম্মান করায় ফ্রান্স ফুটবল ফেডারেশনের (এফএফএফ) সভাপতি নোয়েল লে গ্রায়েটকে ধুয়ে দিয়েছেন ফরাসি সুপারস্টার কিলিয়ান এমবাপ্পে। তিনি বলেছেন, জিদানই ফ্রান্স। আমরা আমাদের কিংবদন্তিকে এভাবে অসম্মান করতে পারি না।

 

সম্প্রতি জিদান প্রসঙ্গে তুচ্ছ তাচ্ছিল্যর স্বরে কথা বলেন দেশটির ফুটবলের সর্বোচ্চ কর্মকর্তা নোয়েল। ফ্রান্স জাতীয় দলের কোচের ভূমিকায় আসতে চেয়েছিলেন ১৯৯৮ বিশ্বকাপের নায়ক। তবে দিদিয়ের দেশমের সঙ্গে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি নবায়ন করেছে এফএফএফ। ফলে জিদানের এই স্বপ্ন অনেকটাই ভেঙে গেছে।

 

দেশটির জাতীয় আইকন জিদান এই পরিস্থিতিতে ব্রাজিলের দায়িত্ব নিলে কী হবে; এমন প্রশ্নের জবাবে ফরাসি গণমাধ্যম আরএমসিকে নোয়েল বলেন, সে কী করবে তাতে আমার কিছুই যায় আসে না। ও যেখানে খুশি যেতে পারে। আমি জানতাম, তার দিকে অনেকেরই দৃষ্টি আছে। ওর সমর্থক অনেক, যারা দেশমের বিদায় দেখতে চেয়েছিল। কিন্তু দেশমকে বাদ দেবে কে? জিদান কী করবে না করবে তা দেখা আমার কাজ নয়।

 

এফএফএফ সভাপতি আরও বলেন, আমি কখনও জিদানের সঙ্গে দেখা করিনি। দেশমের সঙ্গে বোর্ডের চুক্তি শেষ করার কথাও আমরা ভাবিনি। জিদান যেখানে ইচ্ছে যেতে পারে, যেকোনো ক্লাবে। সে যদি আমার সঙ্গে কথা বলতে চায়? অবশ্যই আমি বলব না। আমি তার ফোনই ধরব না!

 

জিদানকে নিয়ে নোয়েলের এমন তাচ্ছিল্যের সুর ভালো লাগেনি এমবাপ্পের। টুইট করেন এই ফরাসি তারকা লিখেন, আমরা একজন কিংবদন্তিকে এভাবে অসম্মান করতে পারি না।

 

আর শুধু এমবাপ্পেই না, ফরাসি ফুটবলের সর্বোচ্চ কর্তার এমন মন্তব্যের পর চটেছেন দেশটির বেশ কয়েকজন রাজনীতিবিদও। ফ্রান্সের ক্রীড়ামন্ত্রী এমেলিয়া ওউদা কাস্তেরার মতে, এফএফএফ সভাপতি সীমা অতিক্রম করে গেছেন। রাজনীতিবিদ পিয়েরে আলেক্সান্দর আংলাদে এফএফএফ সভাপতির ক্ষমা প্রার্থনার দাবিও তুলেছেন।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর