ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১
good-food
১৩৬

দেশে ফিরে রাস্তায় শিরোপা উৎসব শানাকা-হাসারাঙ্গাদের

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:৩৩ ১৩ সেপ্টেম্বর ২০২২  

পাকিস্তানকে হারিয়ে গত রোববার ১৫তম এশিয়া কাপের শিরোপা জিতেছে শ্রীলংকা ক্রিকেট দল। ২০১৪ সালের পর আবার বড় শিরোপা জিতলো লংকানরা।

 

গত এপ্রিল থেকে নিজ দেশে রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতির মারাত্মক অবনতিতে এমন শিরোপায় দেশের জনগণকে বড় উৎসবের সুযোগ করে দিয়েছে শ্রীলংকা। তাই সংযুক্ত আরব আমিরাত থেকে এশিয়া কাপের শিরোপা নিয়ে দেশে ফিরে ছাদ খোলা বাসে করে ভক্তদের সাথে আনন্দে মেতে উঠেন দাসুন শানাকা-হাসারাঙ্গা ডি সিলভা-ভানুকা রাজাপাকসেরা।

 

সংযুক্ত আরব আমিরাত থেকে মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৬টায় দেশে ফিরে শ্রীলংকা ক্রিকেট দল। বন্দরানায়েকে আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেরিয়ে খোলা বাসে উঠেন দলের সদস্যরা।

 

ক্রিকেটারদের স্বাগত জানাতে বিমানবন্দরে বাইরে অপেক্ষায় ছিলেন হাজার-হাজার মানুষ। এশিয়া কাপের ট্রফি নিয়ে খোলা বাসে উঠা খেলোয়াড়দের সাথে আনন্দে মেতে উঠেন লংকান ক্রিকেটপ্রেমিরা। রাস্তার দুই পাশে ছিল মানুষের ভিড়। তাদের সাথে ট্রফি উঁচিয়ে ধরেন অধিনায়ক শানাকা।

 

অনেকেই ক্রিকেটারদের কাছে ব্যাটে, জার্সিতে-পতাকায় অটোগ্রাফ চান। ভক্তদের আবদার মেটান শানাকা বাহিনীও। খোলা বাসে করে বিমানবন্দর থেকে কলম্বোয় ক্রিকেট বোর্ড কার্যালয়ে যান ক্রিকেটাররা। ততক্ষণ পর্যন্ত ক্রিকেটারদের বহন করা বাসের সাথেই ছিলেন ভক্তরা।

 

এবারের এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল শ্রীলংকা। এরপর টানা পাঁচ ম্যাচ জিতে শিরোপার স্বাদ নেয় শ্রীলংকা। পাকিস্তানকে হারিয়ে দ্বিতীয় সর্বোচ্চ ষষ্ঠবার এশিয়ার সেরা হলো লংকানরা।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর