ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১
good-food
১৩২

নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ ফাইনালে পাকিস্তান

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:০৪ ৯ নভেম্বর ২০২২  

নিউজিল্যান্ডকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে টি-২০ বিশ্বকাপ ফাইনালে উঠে গেল ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তান। বলা যায়, দলটি শিরোপার লড়াই থেকে ছিটকে পড়তে পড়তে এখন কাপ নিয়ে দেশে ফেরার জন্য লড়াইয়ে নামবে। গ্রুপ পর্বে ভারত জিম্বাবুয়ের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায়ের খুব কাছাকাছি চলে গিয়েছিল পাকিস্তান।

 

নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকার হারে পাকিস্তানের সামনে তৈরি হয় সেমিফাইনালে কোয়ালিফাই করার। বাবর আজমরা সেই সুযোগ কাজে লাগায়। বাংলাদেশকে হারিয়ে তারা শেষ চারে জায়গা করে নেয়। বুধবার  সিডনিতে নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট কেটে ফেলল পাকিস্তান।

 

নিউজিল্যান্ডের দেওয়া ১৫৩ রানের লক্ষ্যে পাকিস্তান পৌঁছে গেছে ৭ উইকেট ও ৫ বল হাতে রেখে। গ্রুপ পর্বে ব্যর্থ উদ্বোধনী জুটিই আজ জয়ের ভিত গড়ে দিয়েছে পাকিস্তানকে। রান তাড়া করতে নেমে পাকিস্তানকে ১০৫ রান এনে দেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

 

গ্রুপ পর্বের ম্যাচগুলোতে নিষ্প্রভ থাকা বাবর আজ খেলেছেন ৪২ বলে ৫৩ রানের ইনিংস। রিজওয়ানের ব্যাট থেকে এসেছে ৪৩ বলে ৫৭ রান। তিনে নামা মোহাম্মদ হারিস করেন ২৬ বলে ৩০ রান। নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট দুটি উইকেট পান।


পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ৪ উইকেটে ১৫২ রান করতে সক্ষম হয় কেন উইলিয়াসমনরা। ব্যাট করতে নেমে শুরুতেই ফিন অ্যালেনকে হারায় নিউজিল্যান্ড। ৪২ বলে ৪৬ রানের ইনিংস খেলেন উইলিয়ামসন। ৩৫ বলে ৫৩ রানে অপরাজিত থাকেন ড্যারিল মিচেল। বাংলাদেশের বিপক্ষে ম্যাচসেরা হওয়া শাহীন শাহ আফ্রিদি আজ পান দুটি উইকেট। ম্যাচসেরা হয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর