ঢাকা, ১৮ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১
good-food
২৭৪

বাংলাদেশ সফরের জন্য শ্রীলঙ্কার প্রাথমিক দল ঘোষণা

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:৩৯ ১৬ এপ্রিল ২০২২  

দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ মে বাংলাদেশে আসার কথা রয়েছে লঙ্কান জাতীয় ক্রিকেট দলের। অর্থনৈতিক সঙ্কটের মুখে দেশের কঠিন পরিস্থিতির মধ্যেই এ সফরের জন্য ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ক্রিকেট শ্রীলঙ্কা।

 

সবশেষ ভারত সফর করা স্কোয়াড থেকে বেশ কয়েকজন খেলোয়াড় বাদ পড়েছেন। দলের বাইরে চলে গেছেন লাহিরু থিরিমান্নে ও চরিথ আসালাঙ্কা। তবে ডাক পেয়েছেন রোশেন সিলভা ও ওশাধা ফার্নান্দো।

 

অর্থনৈতিক সঙ্কটের পাশাপাশি দ্বীপরাষ্ট্রটিতে রাজনৈতিক বিপর্যয় দেখা দিয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্য, খাদ্য, জ্বালানির তীব্র ঘাটতির ফলে বিপাকে পড়েছে তারা। 

 

এতে শ্রীলঙ্কার ক্ষমতাসীন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের নেতৃত্বাধীন জোট সরকারে ভাঙন ধরেছে। জোট থেকে বেরিয়ে যাচ্ছেন সংসদ সদস্যরা। যার প্রভাব পড়েছে দেশটির ক্রিকেটে। 

 

ফলে নির্ধারিত সূচিতে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে লঙ্কানদের বাংলাদেশে আসা নিয়ে শঙ্কা তৈরি হয়। তবে প্রাথমিক দল ঘোষণার পর সেই শঙ্কা অনেকটাই উবে গেল। 

 

প্রাথমিক স্কোয়াডের ২১ জন থেকে পরে ৩ জনকে বাদ দেবে এসএলসি। এর মানে ১৮ জনের মূল স্কোয়াড নিয়ে বাংলাদেশে আসবে দিমুথ করুনারত্নে বাহিনী। 

 

দুই দলের এ সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এর প্রথম ম্যাচ আগামী ১৫ মে বন্দরনগরী চট্টগ্রাম এবং দ্বিতীয় ও শেষ টেস্ট ২৩ মে ঢাকায় অনুষ্ঠিত হবে।

 

শ্রীলঙ্কার প্রাথমিক স্কোয়াড
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাধা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কামিল মিশারা, কুশল মেন্ডিস, রোশেন সিলভা, নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চমিকা করুনারত্নে, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, অসিথা ফার্নান্দো, দিলশান মধুশঙ্কা, শিরান ফার্নান্দো, মোহাম্মদ সিরাজ, প্রবীণ জয়াবিক্রমা, লাসিথ এমবুলডেনিয়া, জেফরি ভ্যান্ডারসে, লক্ষীতা মুনাসিংহে ও সুমিন্দা লক্ষন।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর