ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০
good-food
১১৭

বিশ্বকাপ : হ্যাটট্রিক জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৪৪ ১৮ জানুয়ারি ২০২৩  

অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে হারািনোর পর যুক্তরাষ্ট্রের বিপক্ষেও দারুণ খেলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় পর্বে উঠলো বাংলাদেশ। প্রথমবার নারী-টি২০ বিশ্বকাপে খেলতে নেমেই বাজিমাত করেছে নারী ক্রিকেট দল। 

 

টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ইয়াং টাইগ্রেসদের বিপক্ষে কোনো রকমে ১০০ পেরিয়েছে যুক্তরাষ্ট্রের ইনিংস। দক্ষিণ আফ্রিকার বেনোনিতে দিশা বিশ্বাসদের দারুণ বোলিংয়ের সামনে ৩ উইকেট হারিয়ে ১০৩ রানের মামুলি একটা সংগ্রহ পায় মার্কিন দল। পরবর্তীতে ১৫ বল হাতে রেখে মাত্র ৫ উইকেট হারিয়ে টপকে যায় বাংলাদেশ।

 

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫ উইকেটের এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সুপার সিক্সে উঠলো বাংলাদেশ। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে হারিয়ে দারুণ শুরু করেছিল দিশার দল। এক ম্যাচ হাতে রেখেই সুপার সিক্স পর্ব নিশ্চিত হওয়ায় যুক্তরাষ্ট্রের বিপক্ষে অনেকটাই নির্ভার হয়ে খেলতে নামে লাল-সবুজের দল।

 

টস হেরে ফিল্ডিংয়ে নেমে শুরু থেকেই ইউএসএ ব্যাটারদের কোণঠাসা করে রাখে মারুফা ও দিশা জুটি। দু প্রান্ত থেকে চেপে ধরার পুরস্কারও আসে হাতেনাতে। ইনিংসের চতুর্থ ওভারেই প্রথম ব্রেকথ্রু এনে দেন টাইগ্রেস অধিনায়ক দিশা।

 

যুক্তরাষ্ট্রের ব্যাটসম্যানরা  রানের চাকা সচল না রাখতে  উইকেট অক্ষত রেখেছিলেন। ১৫তম ওভারে  জোড়া উইকেট। ২০ রানের মাথায় থাকা দিশা ডিংরাকে রানআউটের ফাঁদে ফেলেন স্বর্ণা। একই ওভারে যুক্তরাষ্ট্রের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর গড়া স্নিগ্ধা পালকে সাজঘরে পাঠিয়েছেন দিশা বিশ্বাস। গ্রুপপর্বের তিন ম্যাচেই বল হাতে বাংলাদেশকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন টাইগ্রেস এ অধিনায়ক। 

 

ধুঁকতে ধুঁকতে শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্রের ইনিংস থেমেছে ১০৩ রানে। বাংলাদেশের হয়ে দুটি উইকেট শিকার করেছেন দিশা বিশ্বাস। ১০৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে স্বর্ণা আক্তারের ২২, রোকেয়া খানে ১৮ ও দিলারা আক্তারের ১৭ রানের ওপর ভর করে ৫ উইকেটের জয় পায় বাংলাদেশ। 

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর