ঢাকা, ১৮ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১
good-food
১০৬

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ২১ ক্রিকেটার, নতুন যুক্ত ৪ জন

লাইফ টিভি 24

প্রকাশিত: ২২:০৮ ২১ জানুয়ারি ২০২৩  

নতুন কেন্দ্রীয় চুক্তিতে ২১ ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মতো এই চুক্তিতে সুযোগ পেয়েছেন সিলেটের জাকির হাসান। শনিবার (২১ জানুয়ারি) বিকেলে এই তালিকা প্রকাশ করা হয়।


২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত এই চুক্তির মেয়াদ থাকবে। তিন সংস্করণ মিলিয়ে এই ২১ ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তির আওতায় রেখেছে বিসিবি। গতবারও একই সংখ্যক খেলোয়াড়কে চুক্তির আওতায় রাখা হয়েছিল। 

 

নতুন চুক্তিতে নেই ৪ তরুণ ক্রিকেটার। তারা হলেন-সাদমান ইসলাম, ইয়াসির আলি রাব্বি , মাহমুদুল হাসান জয় ও নাইম শেখ। অন্যদিকে নতুন করে চুক্তির আওতায় আনা হয়েছে নতুন ৪ জনকে। তারা হলেন- জাকির হাসান, খালেদ আহমেদ, হাসান মাহমুদ ও মোসাদ্দেক হোসেন সৈকত।

 

টেস্টে ১৩ ক্রিকেটার, ওয়ানডেতে ১০ ও টি-টোয়েন্টিতে আছেন ১৩ ক্রিকেটার। এর মধ্যে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন সংস্করণে আছেন লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ।

 

টেস্টে:  সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুমিনুল হক, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, কাজী নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, জাকির হাসান, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজ।

 

ওয়ানডে: তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, লিটন দাস, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও শরিফুল ইসলাম।

 

টি-টোয়েন্টিতে: সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, মোসাদ্দেক হোসেন, হাসান মাহমুদ।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর