ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১
good-food
২৫১

শ্রীলঙ্কার মাটিতেই হবে এশিয়া কাপ

লাইফ টিভি 24

প্রকাশিত: ২২:৪২ ২৩ এপ্রিল ২০২২  

ভয়াবহ মুদ্রাস্ফীতি, জ্বালানি সঙ্কট, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের ঘাটতি ও আকাশ-ছোঁয়া দাম, দীর্ঘ সময় ধরে লোডশেডিং সমস্যায় জর্জরিত লঙ্কানরা। অর্থনৈতিক ও রাজনৈতিক সঙ্কটে রীতিমত বিধ্বস্ত দ্বীপ রাষ্ট্রটি। যে কারণে শঙ্কা জেগেছিল আসন্ন এশিয়া কাপ আয়োজন নিয়ে। 

 

তবে সব শঙ্কার কালোমেঘ উড়িয়ে দিয়েছেন দেশটির ক্রিকেট বোর্ডের (এসএলসি) সচিব মোহন ডি সিলভা। এশিয়া কাপের ১৫তম আসরটি শ্রীলঙ্কার মাটিতেই অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছন তিনি। ১৯৪৮ সালে স্বাধীনতা লাভ করার পর সবচেয়ে কঠিন সঙ্কটের মুখে পড়েছে শ্রীলঙ্কা। দেশটিতে চলমান সমস্যার কারণে এসএলসি এ বছরের এশিয়া কাপ আয়োজনের সুযোগ হারাতে পারে বলেই ধরে নেয়া হয়েছিল।

 

বিভিন্ন সংবাদমাধ্যম ও সূত্র বলছে, দেশের খারাপ পরিস্থিতির কারণে এশিয়া কাপ আয়োজনে সুযোগ হাতছাড়া হবে এসএলসির। এজন্য এসিসি থেকে একটি আলটিমেটামও পেয়েছে এসএলসি। ২৭ জুলাইয়ের মধ্যে জানিয়ে দিতে হবে, এসএলসি আদৌ এশিয়া কাপ আয়োজন করতে পারবে কি-না।

 

তবে যত সমস্যাই থাকুক না কেন, আসন্ন এশিয়া কাপের আসরটি শ্রীলঙ্কার মাটিতেই হবে বলে নিশ্চিত করেছেন এসএলসির সচিব মোহন ডি সিলভা।

 

দেশীয় সংবাদমাধ্যমকে মোহন বলেন, ‘আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত এশিয়া কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে এবং এটিই চূড়ান্ত। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সহায়তা (এসিসি) নিয়ে এশিয়া কাপ আয়োজনের ব্যাপারে খুবই ইতিবাচক এসএলসি কর্মকর্তারা। কেউ এটি নিয়ে ভিন্ন কিছু ভাবছে না এবং এটি অন্যত্র সরে যাওয়ারও কোনো সুযোগ নেই।’

 

করোনাভাইরাসের কারণে ২০২০ সালের এশিয়া কাপ পিছিয়ে দেয়া হয় এক বছর। করোনা পরিস্থিতির উন্নতি না হওয়াতে ২০২১ সালে আবারও এক বছর পিছিয়ে যায় এশিয়া কাপ।

 

তবে ২০২২ সালে করোনা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হওয়ায় এ বছর এশিয়া কাপ আয়োজন নিয়ে আশাবাদী এসিসি। আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ১৫তম আসর, টি-টোয়েন্টি ফরমেটে। যাতে অংশ নেবে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান ও নেপাল।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর