ঢাকা, ০৩ মে শুক্রবার, ২০২৪ || ২০ বৈশাখ ১৪৩১
good-food
১৬৬

সংসদ নির্বাচনে ৪০ শতাংশ ভোট পড়েছে: সিইসি

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৩৪ ৭ জানুয়ারি ২০২৪  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তবে চূড়ান্তভাবে সেটি বাড়তে বা কমতে পারে বলে তিনি জানান। রোববার (০৭ জানুয়ারি) বিকালে নির্বাচন ভবনে ব্রিফিংকালে সিইসি এ কথা বলেন।

 

সিইসি বলেন, সকালে আমরা শান্তিপূর্ণ অবস্থা দেখেছি।  টিভিতে তথ্য থেকে মনে হয়েছে সহিংসতার মতো গুরুতর ঘটনা ঘটেনি। তারপরও যা ঘটেছে আমরা ব্যবস্থা নিয়েছি। আমরা গ্রেফতার করেছি, মামলা করেছি। শেষ মুহুর্তে দুজন নির্বচনী কর্মকর্তা মারা গেছে। হৃদরোগে আক্রান্ত হয়ে তারা মৃত্যুবরণ করেছেন। সেজন্য তাদের প্রতি সমবেদনা জানাই।

 

নির্বাচনী সহিংতায় কোন মৃত্যুর ঘটনা ঘটেনি। কিছু কিছু অভিযোগ এসেছি, ব্যালটে সিল মারার। আমাদের মনিটরিং সেল সেটি পর্যবেক্ষণে রেখেছে। আমরা ক্রস চেক করে যখন দেখেছি ঠিক তখন ব্যবস্থা নিয়েছি। শেষ মূহুর্তে একজনের প্রার্থীতা বাতিল করেছে।

 

তিনি বলেন,  আমরা যে তথ্য পেয়েছি তাতে ৪০ শতাংশ ভোট পড়েছে। এন্ট্রি হয়েছে যতোটুকু সেটি অনুযায়ী ৪০ শতাংশ। এটি বাড়তে পারে, নাও বাড়তে পারে। নির্বাচনে একজন বড় দল নির্বাচন বর্জন করে ভোট থেকে বিরত রাখতে চেস্টা করে। সেজন্য ভোট কিছুটা কম পড়েছে। কিছু কিছু ক্ষেত্রে ব্যালট সিল মেরেছে। আমরা কিছু ধরেছি, সেগুলোকে চূড়ান্ত গণনা থেকে বাদ দেওয়া হবে। কারণ সেগুলোর পেছনে সিল বা সাইন নেই।

 

এসময় ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অবঃ), বেগম রাশেদা সুলতানা, মোঃ আলমগীর, আনিছুর রহমান, ইসি সচিব মোঃ জাহাংগীর আলম উপস্থিত ছিলেন।

ভোটের সব খবর বিভাগের পাঠকপ্রিয় খবর