ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১
good-food
১৯০

১ রাতে ৩ ম্যাচ: কোনোটিতেই হারেনি বাংলাদেশ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৩:০৪ ২৬ সেপ্টেম্বর ২০২২  

দেশের ক্রিকেটপ্রেমীদের জন্য দারুণ এক রাত ছিল রোববার (২৫ সেপ্টেম্বর)। প্রায় একইসময়ে মাঠে নামে বাংলাদেশের ৩ দল। রাত ৮টায় প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত। সেসময় রোড সেফটি সিরিজে ভারতীয় লিজেন্ডস দলের বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ লিজেন্ডসরা। আর রাত ৯টায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনালে আয়ারল্যান্ডের মুখোমুখি টাইগাররা।

 

এই তিন ম্যাচের কোনোটিতেও হারেনি বাংলাদেশ। আরব আমিরাতকে ৭ রানে হারান সোহান-আফিফরা। আয়ারল্যান্ডকে একই ব্যবধানে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় সালমা-রুমানারা। আর লিজেন্ডসদের রোড সেফটি সিরিজের ম্যাচটি বৃষ্টির কারণে অমীমাংসিত থেকে যায়।

 

দুবাইয়ে আরব আমিরাতের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান তুলে বাংলাদেশ। ৫৫ বলে ৭৭ রান করেন আফিফ হোসেন। জবাবে ১৫১ রানে থামে স্বাগতিকদের ইনিংস। এতে ৭ রানের জয় দিয়ে দুই ম্যাচ টি-টোয়েন্টিতে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে সফরকারীরা।

 

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে আয়ারল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করে টাইগ্রেসরা। জবাবে ৯ উইকেট হারিয়ে ১১৩ রানের বেশি করতে পারেনি আয়ারল্যান্ড। এ নিয়ে তৃতীয়বারের মতো বাছাইপর্বে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশের নারীরা।

 

টি-টোয়েন্টি রোড সেফটি সিরিজ নিজেদের চতুর্থ ম্যাচে স্বাগতিক ভারতের লিজেন্ডসদের মুখোমুখি হয় বাংলাদেশের লিজেন্ডরা। দেরাদুনে টসে হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১২১ রানের সংগ্রহ পেয়েছিল বাংলাদেশ। জবাবে ভারতীয়রা ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ২৯ রান করতেই নামে বৃষ্টি। ফলে পরিত্যক্ত হয়ে যায় ম্যাচ।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর