ঢাকা, ২৩ এপ্রিল মঙ্গলবার, ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১
good-food
১০২

৩ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি খেলতে ঢাকায় ইংল্যান্ড

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:০৬ ২৫ ফেব্রুয়ারি ২০২৩  

তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ঢাকায় পৌঁছেছে ইংল্যান্ড ক্রিকেট দল। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৮টা ২০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন ইংলিশ ক্রিকেটাররা। এসময় বিসিবির পক্ষ থেকে তাদের স্বাগত জানানো হয়। পরে দুটি দলে ভাগ হয়ে টিম বাসে ক্রিকেটাররা হোটেলের উদ্দেশ্যে রওনা দেন।

 

আগামী ১ মার্চ মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের দ্বিপাক্ষিক সিরিজ। এছাড়া মার্চের ৩ ও ৬ তারিখ হবে দুটি ওয়ানডে ম্যাচ। এরপর ৯, ১২ ও ১৪ মার্চ তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার মধ্যদিয়ে দ্বিপাক্ষিক সিরিজ শেষ হবে।

 

বাংলাদেশের বিপক্ষে এই সিরিজকে সামনে রেখে গত ২ ফেব্রুয়ারি দল ঘোষণা করে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সাদা বলের ক্রিকেটে দলটিতে প্রথমবারের মতো ডাক পেয়েছেন রেহান আহমেদ। এই সিরিজে ইংলিশদের নেতৃত্ব দিবেন জস বাটলার। দলে রয়েছেন অভিজ্ঞ মঈন আলিসহ ডেভিড মালান, আদিল রশিদ মার্ক উডসহ অনেকে। এছাড়া পেসার জোফরা আর্চারও রয়েছেন দুই সংস্করণের স্কোয়াডে। 

 

এদিকে বাংলাদেশ দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন তরুণ ক্রিকেটার তৌহিদ হৃদয়। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলে পরিচিত মুখ সবাই রয়েছেন। লিটন, সাকিব, মাহমুদউল্লাহর পাশাপাশি দলে রয়েছেন আফিফ, তাসকিন, এবাদতরাও।  তবে ভারত সিরিজে খেলা ইয়াসির আলী, নাসুম আহমেদ, এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান ও শরিফুল ইসলাম বাদ পড়েছেন।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর