ঢাকা, ৩০ এপ্রিল মঙ্গলবার, ২০২৪ || ১৭ বৈশাখ ১৪৩১
good-food
৮৯

৬০ বছর পর পাকিস্তানে গেল ভারতীয় দল

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:১৫ ৩০ জানুয়ারি ২০২৪  

ক্রিকেটে রোমাঞ্চকর লড়াইয়ে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তানের দ্বৈরথকে  ভাবা হয়। দুই দলের ক্রিকেটযুদ্ধ একসময় নিয়মিত হলেও এখন তা নেমে এসেছে শুধুই বহুজাতিক টুর্নামেন্টে। রাজনৈতিক জটিলতার কারণে ২০১২ সালের পর থেকে দেশ দুটির দ্বিপাক্ষিক সিরিজ নেই। বছরখানেকের বিরতিতে দেখা হয় দুই দলের। আর তা নিয়েই উন্মত্ত থাকে ক্রিকেট দুনিয়া। 

 

ডেভিস কাপের বিশ্ব গ্রুপ-আই এর ম্যাচ খেলতে আগে থেকেই পাকিস্তানের ইসলামাবাদে যাওয়ার কথা ছিল ভারতের। তবে পাকিস্তানে যাতে খেলতে যেতে না হয় তার জন্য বিশ্ব টেনিস সংস্থার কাছে আবেদন করেছিল ভারতীয় টেনিস সংস্থা। তাদের আর্জি ছিল, নিরপেক্ষ দেশে খেলা হোক। সে আবেদন খারিজ হয়ে যায়।

 

বেশ কয়েক দিনের জল্পনা-কল্পনা শেষে ডেভিস কাপের ম্যাচ খেলতে আজ পাকিস্তানে পৌঁছেছে ভারত টেনিস দল। রাজধানী ইসলামাবাদের স্পোর্টস কমপ্লেক্সে ঘাসের কোর্টে আগামী ৩ ও ৪ ফেব্রুয়ারি গ্রুপ আই-এর গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তান।

 

পাকিস্তানে না যাওয়ার সর্বোচ্চ চেষ্টা করেছে ভারত। এ লক্ষ্যে তারা প্রথমে ডেভিস কাপ কমিটির শরণাপন্ন হয় এবং পরবর্তী সময়ে নিরপেক্ষ ভেন্যুর দাবি নিয়ে যায় চেয়ার অব দ্য ইনডিপেনডেন্ট ট্রাইব্যুনালে। কিন্তু এআইটিএর সব চেষ্টা শেষ পর্যন্ত বিফলে গেছে। শেষ বার ১৯৬৪ সালে পাকিস্তানে ডেভিস কাপ খেলতে গিয়েছিল ভারত। সেবার ৪-০ জিতেছিল তারা।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর