ঢাকা, ২২ জানুয়ারি শুক্রবার, ২০২১ || ৯ মাঘ ১৪২৭
good-food
১০৪

ইন্দোনেশিয়া বিমানের ৬২ আরোহীর ভাগ্যে কী ঘটেছে?

লাইফ টিভি 24

প্রকাশিত: ২১:০৫ ৯ জানুয়ারি ২০২১  

ইন্দোনেশিয়ার শ্রীবিজয়া এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমানটি জাকার্তার অদূরে পানিতে বিধ্বস্ত হয়েছে। সেখানে এর ধ্বংসাবশেষ পাওয়া গেছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় টিভির বরাত দিয়ে এ খবর দিয়েছে শিনহুয়া নিউজ এজেন্সি। 

 

বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পাওয়ার খবর সেই টিভিকে দিয়েছেন ইন্দোনেশিয়ার কোস্ট গার্ডের একটি জাহাজের ক্যাপ্টেন বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

 

শনিবার স্থানীয় সময় দুপুরে জাকার্তা এয়ারপোর্ট থেকে উড্ডয়নের পর নিখোঁজ হয় শ্রিবিজয়া এয়ার বোয়িং ৭৩৭। শিনহুয়াকে সেই খবর দেন ইন্দোনেশিয়ার অনুসন্ধান ও উদ্ধার অফিসের মুখপাত্র ইউসুফ লতিফ। তাতে ৫৬ জন যাত্রী ও ৬ জন ক্রু ছিলেন।

 

একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, দেশটির পশ্চিমাঞ্চলীয় কালিমান্তান প্রদেশের শহর পোনতিয়ানাকের উদ্দেশ্যে যাচ্ছিল বিমানটি। উড্ডয়নের ৪ মিনিটের মাথায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। সেসময় এটি ১০ হাজার ফুট উচ্চতায় ছিল সেটি। 

 

ইন্দোনেশিয়ান পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, বিমানটির অনুসন্ধান ও যাত্রীদের উদ্ধারে কাজ শুরু হয়েছে। দেশটির স্থানীয় এয়ারলাইন্স শ্রীবিজয়া বলছে, এটি সম্পর্কে এখনও খোঁজখবর নিচ্ছে তারা।

 

এর আগে ২০১৮ সালের অক্টোবরে ইন্দোনেশিয়ার লায়ন এয়ার ফ্লাইট উড্ডয়নের ১২ মিনিট পর সাগরে ডুবে যায়। এতে ১৮৯ আরোহী নিহত হন। 

 

দেশটিতে বিমান দুর্ঘটনা সাধারণ ঘটনায় পরিণত হয়েছে। অতিরিক্ত যাত্রী বহন, পুরনো অবকাঠামো এবং নিরাপত্তা মানের অভাবে এমনটি হচ্ছে।