ঢাকা, ১৬ সেপ্টেম্বর সোমবার, ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১৫৮

উত্তরবঙ্গের ট্রেনের সিডিউল বিপর্যয়

প্রকাশিত: ১৮:১৫ ৪ জুন ২০১৯  


ঈদ যাত্রার শুরু থেকেই কয়েকটি রুটে চরম সিডিউল বিপর্যয়ে ছিল ট্রেন। যা থেকে পরিত্রাণ মেলেনি মঙ্গলবারও। সিডিউল বিপর্যয়ে পড়েছেন উত্তরবঙ্গের যাত্রীরা। এ ভোগান্তি চলছে তিন দিন যাবৎ। আর এ কারণে যাত্রীরা কমলাপুর প্লাটফর্মে ৫ থেকে ৭ ঘণ্টা অপেক্ষা করছেন ট্রেনের জন্য।

সবমিলিয়ে যাত্রী ভোগান্তি চরম আকার ধারণ করছে। আজও পাঁচ ঘণ্টা দেরিতে ছাড়ে  শিডিউল বিপর্যয়ে পড়া নীলসাগর এক্সপ্রেস। ট্রেনটি সকাল ৭টা ১০ মিনিটে কমলাপুর স্টেশনে পৌঁছে ঢাকা থেকে সকাল ৮টায় ছেড়ে যাওয়ার কথা। কিন্তু এই ট্রেন ছাড়বে দুপুর ২টার পরে। এ অবস্থায় বিপর্যয়ে পড়া ট্রেনগুলো ঈদের আগে আর নির্ধারিত শিডিউলে ফেরানো যাবে না বলেও জানিয়েছেন তারা।

 লালমনিরহাটগামী ঈদ স্পেশাল লালমনি এক্সপ্রেস সকাল সোয়া ৯টায় কমলাপুর স্টেশন ছাড়ার কথা থাকলেও দুপুর ২টায় ট্রেনটি কমলাপুরে পৌঁছে।

এছাড়া রংপুরগামী ট্রেন রংপুর এক্সপ্রেস সকাল ৯টায় ছাড়ার কথা থাকলেও ট্রেনটি দুই ঘণ্টা ৪০ মিনিট দেরিতে বেলা ১১টায় ৪০ মিনিটে কমলাপুর পৌঁছে ১টায় ছেড়ে যায়।

রেলওয়ে  জানায়, উত্তরের ট্রেনে বিপর্যয় হলেও ভোর থেকে ময়মনসিংহ, নেত্রকোনা, সিলেটগামী ট্রেন সময়মতো ছেড়ে গেছে।

এদিকে মঙ্গলবার  দুপুর পর্যন্ত প্রায় ৩০টি ট্রেন কমলাপুর ছেড়ে গেছে। স্টেশন ম্যানেজার আমিনুল হক বলেন, ‘নানা কারণে দুই-চারটি ট্রেন বিলম্ব হয়েছে।

তিনি বলেন, উত্তর বঙ্গের ট্রেনে বিপর্যয়ের কারণ যাত্রী বেশি, বিভিন্ন স্টেশনে ট্রেন থামার পর যাত্রীদের ওঠা-নামার কারণে এই বিপত্তি হয়েছে। সারাদিনে ৫০ হাজারেরও বেশি যাত্রী বিভিন্ন ট্রেনে বাড়ি ফিরছেন।