ঢাকা, ২৫ আগস্ট রোববার, ২০১৯ || ৯ ভাদ্র ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
২০৭

বিস্মিত বিশ্ব

একই বিমানের পাইলট মা-মেয়ে

প্রকাশিত: ১৬:২৫ ২২ মার্চ ২০১৯  


একই বিমানের পাইলট মা ও মেয়ে। এমন খবরে বিস্মিত বিশ্ব। একেবারেই নজীরবিহীন।

মার্কিন যুক্তরাষ্ট্রের ডেল্টা এয়ারলাইনসের একটি বিমানের পাইলট হিসেবে মা-মেয়ে জুটির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন ভাইরাল। সহ পাইলট মা-মেয়ের প্রশংসায় পঞ্চমুখ সবাই।

 

ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস থেকে জর্জিয়ার আটলান্টা। প্রতিদিন এই রুটে চলে বেশ কয়েকটি ফ্লাইট। যাতায়াত করেন কয়েক হাজার যাত্রী। কিন্তু গেল ১৭ মার্চের লস অ্যাঞ্জেলেস থেকে আটলান্টাগামী ডেল্টা এয়ারলাইন্সের একটি বিমানের যাত্রীদের কাছে দিনটা ছিল অন্যরকম। কারণ সেদিন ওই এয়ারলাইন্সের বিমানের সহকারি পাইলট ছিলেন ওই দুই নারী। যারা সম্পর্কে মা এবং মেয়ে।

 

সহ-পাইলট হিসেবে একই পরিবারের দুই প্রজন্মের এই দুই নারীকে দেখে উচ্ছ্বসিত সেই বিমানের পাইলট জন আর ওয়াট্রেটও। তিনি ওই মা-মেয়ের ছবি তুলে পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। তারপরই ইন্টারনেটে ভাইরাল হয়ে যায় বিমানের সহ-পাইলট সেই মা-মেয়ের ছবি।

 

বিমানের চালকের কক্ষে মা ও মেয়ের ছবি সবারই মন জয় করেছে। এই দুই সহ পাইলটের অনুপ্রেরণামূলক গল্পটি টুইটারে শেয়ার করে পাইলট পোস্টের ক্যাপশনে লিখেছিলেন, অসাধারণ এক অভিজ্ঞতা। ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেস থেকে জর্জিয়ার আটলান্টা পর্যন্ত এই বিমানটি চালিয়েছেন এই মা-মেয়ে জুটি।

ডেল্টা এয়ারলাইন্স কর্তৃপক্ষ টুইট করেছে, ফ্যামিলি ফ্লাইট ক্রু গোলস’!

স্বাভাবিকভাবেই টুইটটি প্রায় ৪১,০০০ মানুষ পছন্দ করেছেন এবং ১৬,০০০ এরও বেশিবার রিটুইট হয়েছে।

 

তবে কিছু মানুষ অবশ্য খুব উত্তেজিতও হননি এবং তারা বলেন যে ছবিটিকে ‘অভিভাবক-সন্তান’ ক্যাপশন দেয়া উচিত ছিল। এবং একই পরিবারের সদস্যদের সহ-পাইলট হওয়া নিয়ে অনেকে আবার উদ্বেগও প্রকাশ করেছেন।

 

ওয়াট্রেট এই ছবিটি শেয়ার করে বলেছিলেন, এটি কমবয়সী নারীদের জন্য অনুপ্রেরণীয়। এটি নিশ্চিতভাবেই বিশ্বের সব নারী পাইলটদের জন্যও অনুপ্রেরণামূলক।

 

টুইটারে এই মা-মেয়ের ছবি পোস্ট করার পরেই তা ব্যাপক সাড়া ফেলে নেটিজেনদের মধ্যে। হাজার হাজার মানুষ ছবিটিকে লাইক করেছেন।  সোশ্যাল মিডিয়ায় অনেকে শুভেচ্ছা জানিয়েছেন এই মা-মেয়ে জুটিকে। নিজেদের সমস্ত ইগো ভুলে নিজেদের পেশাকে সম্মান করবার এই ঘটনাকে অত্যন্ত শিক্ষণীয় বলেও উল্লেখ করেছেন কেউ কেউ।

সূত্র : ইন্টারনেট