ঢাকা, ২২ অক্টোবর মঙ্গলবার, ২০২৪ || ৭ কার্তিক ১৪৩১
good-food
১১৯১

ক্রিকেটার হতে চেয়েছিলেন গুগলের প্রধান নির্বাহী

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:০৬ ১০ জুন ২০২১  

পুরো নাম পিচাই সুন্দররাজন। কিন্তু বিশ্ব তাকে চেনে সুন্দর পিচাই নামেই। পরিচয় গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)। বৃহস্পতিবার ৪৯ বছরে পা দিলেন তিনি। 


মাদুরাইতে জন্মানো সুন্দর খগড়পুর আইআইটি-র ছাত্র ছিলেন। অনেকেই জানেন না, বিশ্বের অন্যতম প্রভাবশালী ব্যক্তি ছোটবেলায় স্বপ্ন দেখতেন ক্রিকেটার হওয়ার। 


পাঁচ বছর আগে দিল্লির শ্রী রাম কলেজ অব কমার্সের (এসআরসিসি) এক অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের সঙ্গে সাক্ষাৎকারে এই কথা ভাগ করেন সুন্দর। শুধু ক্রিকেটই নয়, তিনি ফুটবলেরও বড় ভক্ত। 


ওই দিন এসআরসিসিতে সুন্দর বলেন, ‘আমি কিন্তু ফুটবলের বড় ভক্ত। আমি বার্সেলোনা ও লিওনেল মেসির ফ্যান। আমার এখনও মনে আছে যখন ছোট ছিলাম, তখন মা আমার ফুটবলের জন্য পাগল হয়ে যেত। মাঝ রাতে উঠে বিশ্বকাপ দেখতাম। তখন ব্রাজিলের খেলা দেখতাম।’


তিনি বলেন, ‘ক্রিকেট-ফুটবল দুটোই আমি দেখি। আমিও বহু ভারতীয়র মতো ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেছি। আমি সুনীল গাভাস্করের বিরাট ফ্যান ছিলাম। পরে সচিন টেন্ডুলকার আমাকে অনুপ্রাণিত করেছিল।’


২০১৯ ক্রিকেট বিশ্বকাপে পিচাইয়ের সঙ্গে সচিনের দেখা হয়েছিল এজবাস্টনে। ভারত-ইংল্যান্ড ম্যাচে হাজির ছিলেন পিচাই। সচিনের সঙ্গে ছবিও তোলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি মন ছুঁয়ে যায়।
 

সাক্ষাৎকার বিভাগের পাঠকপ্রিয় খবর