ঢাকা, ২২ এপ্রিল সোমবার, ২০১৯ || ৯ বৈশাখ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৩০

হাজার কোটি টাকার বিয়ে

৫০০ অতিথিকে নেয়া হচ্ছে সুইজারল্যান্ড

প্রকাশিত: ১২:০৪ ১১ ফেব্রুয়ারি ২০১৯  


ভারতের সবচেয়ে ধনী পরিবারের সন্তান বলে কথা।

মুকেশ আম্বানির মেয়ে ও ছেলের বিয়ে নিয়ে এলাহি কারবার।

গেল ডিসেম্বরে হলো মেয়ে ঈশা আম্বানির বিয়ে। সে সময় অতিথিদের জন্য ২০০টি বিমান ভাড়া করা হয়েছিল!

আর আগামী মাসেই গাঁটছড়া বাঁধতে চলেছেন ছেলে আকাশ আম্বানি। অবাক হবার কিছুই নেই। এবার ছেলের বিয়ের ৫০০ অতিথিকে নিয়ে যাওয়া হবে সুইজারল্যান্ডে !

 

ডিসেম্বরে ঈশার বিয়েতে উপস্থিত ছিলেন অনেক আলোচিত ব্যক্তিত্ব। উড়ে এসেছিলেন সাবেক মার্কিন ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। নাচ-গানে মাতিয়েছিলেন মার্কিন পপ তারকা বিয়ন্সে। হলিউড-বলিউড তারকাদের ছড়াছড়ি ছিল। তবে সবচেয়ে আকর্ষণ ছিল অতিথিদের জন্য ২০০ বিমান ভাড়া করার কাণ্ড।

 

ইতিহাসের সবচেয়ে জাঁকজমকপূর্ণ ও ব্যয়বহুল বিয়ে হিসেবে স্বীকৃতি পাওয়া ওই বিয়েতে ৪ হাজার ৩৭০ কোটি ডলারের মালিক মুকেশ আম্বানির অবশ্য সম্পদের সামান্যই খরচ হয়েছিল। খরচ হয়েছিল ১০ কোটি ডলার। বাংলাদেশি মুদ্রায় ৮৪০ কোটি টাকার কাছাকাছি।

ঈশা আম্বানির বিয়ের পর্ব শেষ হয়েছে দুই মাস চলছে। এরই মধ্যে আকাশ আম্বানির বিয়ের আয়োজন শুরু হয়েছে। আগামী ৭ মার্চ সাত পাকে বাঁধা পড়বেন আকাশ। আকাশ আম্বানির পাত্রী শ্লোক মেহতা। ভারতের বিখ্যাত হীরা ব্যবসায়ী রাসেল মেহতার মেয়ে শ্লোক ও আকাশ ছোটবেলার বন্ধু। ২০১৮ সালে তাদের এনগেজমেন্ট হয়।

 

আকাশের গাঁটছড়ায় আকর্ষণ থাকছে ‘বিদেশে বিয়ের আয়োজন’। মুম্বাইয়ে তিন দিনের অনুষ্ঠানও থাকছে। আকাশ ও শ্লোকের প্রি-ওয়েডিং অনুষ্ঠান হবে সুইজারল্যান্ডে।

 

সুইজারল্যান্ডের সেন্ট মোরিৎজে হবে এই অনুষ্ঠান। ফেব্রুয়ারির ২৩ থেকে ২৫ তারিখে এ অনুষ্ঠান হবে। এজন্য প্রায় ৫০০ অতিথিকে উড়িয়ে সুইজারল্যান্ড নেবেন আম্বানি পরিবার।

 

অতিথিদের মধ্যে কারা থাকছেন তার পূর্ণ তালিকা এখনো প্রকাশ করা না হলেও বলিউড অভিনেত্রী রণবীর কাপূর ও করণ জোহরে নাম জানা গেছে। আনন্দবাজার ।


এই বিভাগের আরো খবর