ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১
good-food
৭৯৫

ঈদ আনন্দধারায় বৃষ্টির বাগড়া

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:০১ ৫ জুন ২০১৯  

একমাস পবিত্র সিয়াম সাধনার পর সবাইকে আনন্দে একাকার করতে আবার এসেছে ঈদ।  সারাদেশে বুধবার ইসলাম ধর্মাবলম্বীরা সবচেয়ে বড় উৎসব পবিত্র ঈদুল ফিতর পালন করছেন।

বৃষ্টি উপেক্ষা করে সকালে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের মানুষ ঈদগাহ ও মসজিদে ঈদুল ফিতরের  নামাজ আদায় করেন। রাত থেকে থেমে থেমে বৃষ্টি শুরু হয়। কিছুক্ষণ বিরতি দিয়ে টানা বৃষ্টি চলছে। 
সারাদেশে টানা বৃষ্টি হচ্ছে । বলা যায় এবার বৃষ্টি অনেকটাই ফিকে করে দিয়েছে ঈদের আনন্দ। উৎসবের দিনে অবিরাম বৃষ্টি মানুষকে ঘরে আটকে রেখেছে। রাজধানীতে মসজিদে নামাজ আদায় করলেও মুসল্লীদের ভিজতে ভিজতে বাসায় ফিরতে হয়েছে।

এরপরও থেমে নেই ঈদের শুভেচ্ছা বিনিময়। সাক্ষাত না হলেও মোবাইলে এসএমএসে, ফেসবুকে, ই-মেইলে বুধবার সারাদিনই  এ ঈদের শুভেচ্ছা বিনিময় চলছে।

রাজধানীর হাইকোর্ট প্রাঙ্গণে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। জামাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, মন্ত্রিসভার সদস্য, কূটনীতিকসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা নামাজ আদায় করেন। বৃষ্টি উপেক্ষা করে প্রধান জামাতে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে লাখো মুসল্লি অংশ নেন।
নতুন পোশাক পরে ঈদে শিশুদের আনন্দ সবচেয়ে বেশি।  বৃষ্টির কারণে ঢাকার পথঘাট ভেজা, কোথাওবা কাদা। বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন সড়ক ও এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। ফলে রিক্সাও চলাচল করতে পারছে না।

বর্ষাকালের কারণে ঈদের আনন্দ বিঘ্নিত হতে পারে বলে আগেই জানিয়েছিল আবহাওয়া অধিদফতর। আবহাওয়া বিভাগ পূর্বাভাস দেয়, বুধবার সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে।


পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার (৪, ৫ ও ৬ জুন) সরকারি ছুটি। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বঙ্গভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন।

ঈদ উপলক্ষে সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসমূহের ভবনে জাতীয় পতাকা উত্তোলনসহ গুরুত্বপূর্ণ ভবনে আলোকসজ্জা করা হয়।


ঈদের দিন দেশের বিভিন্ন হাসপাতাল, কারাগার, সরকারি শিশু সদন, সামাজিক প্রতিবন্ধী কেন্দ্র, আশ্রয় কেন্দ্র, ভবঘুরে কল্যাণ কেন্দ্র ও দুস্থ কল্যাণ কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর