ঢাকা, ০৩ মে শুক্রবার, ২০২৪ || ২০ বৈশাখ ১৪৩১
good-food
১৩০

আলোচিত প্রার্থীদের মধ্যে যে হারলেন, যে জিতলেন

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৯:১৭ ৮ জানুয়ারি ২০২৪  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আলোচনায় থাকা প্রার্থীদের মধ্যে মাগুরা-১ আসনে ক্রিকেটার সাকিব আল হাসান নির্বাচিত হয়েছেন। এছাড়া নোয়াখালী-৫ আসনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, চট্টগ্রাম-৭ আসনে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং রংপুর-৩ আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বিজয়ী হয়েছেন।

 

একইভাবে বরিশাল-২ আসনে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, রংপুর-৬ আসনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী, নরসিংদী-৪ আসনে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এবং বরিশাল-৫ আসনে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক জয় পেয়েছেন।

 

তাছাড়া চাঁদপুর-৩ আসনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, চাঁদপুর-২ আসনে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বরিশাল-৫ আসনে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, কিশোরগঞ্জ-৬ আসনে বর্তমান সংসদ সদস্য এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এবং নড়াইল-২ আওয়ামী লীগের প্রার্থী ও সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জয় পেয়েছেন।

 

এদিকে, ফরিদপুর-৩ ও ফরিদপুর–৪ আসনে নৌকার প্রার্থীদের পরাজিত করে বিজয়ী হয়েছেন দুই স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ এবং মজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরী। এর মধ্যে নিক্সন চৌধুরীর কাছে হেরেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহ।

 

অন্যদিকে, কুষ্টিয়া-২ আসনে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি এবং ১৪ দলীয় জোটের প্রার্থী হাসানুল হক ইনু নৌকা প্রতীকে নির্বাচন করে পরাজিত হয়েছেন। সেখানে ট্রাক প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিন।

 

টাঙ্গাইল-৮ আসনে পরাজয় বরণ করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী। ওই আসনে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী অনুপম শাহজাহান জয়। আর যশোর-৬ আসনে স্বতন্ত্রপ্রার্থী আজিজুল ইসলামের কাছে হেরেছেন নৌকার প্রার্থী শাহীন চাকলাদার।

 

ঢাকা-১৯ আসনে পরাজিত হয়েছেন নৌকা প্রতীকের সংসদ সদস্য প্রার্থী ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। তার বিপক্ষে জিতেছেন স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম। রংপুর-১ আসনে জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমানকে (রাঙ্গা) ব্যাপক ভোটে হারিয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান।

 

মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী কণ্ঠশিল্পী মমতাজ বেগম পরাজিত হয়েছেন। সেখানে জয় পেয়েছেন স্বতস্ত্র প্রার্থী জাহিদ আহমেদ টুলু। পিরোজপুর-২ আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহারাজ। তার কাছে হেরে গেছেন জাতীয় পার্টি (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু।

ভোটের সব খবর বিভাগের পাঠকপ্রিয় খবর