ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১
good-food
২৪০

খেলার মাঠে থানা নির্মাণের প্রতিবাদ, আটক সমাজকর্মী মা ও ছেলে মুক্ত

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:৫৫ ২৫ এপ্রিল ২০২২  

রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠে ভবন নির্মাণের প্রতিবাদে ফেসবুক লাইভ করায় সমাজকর্মী সৈয়দা রত্না ও তার ছেলে ঈসা আব্দুল্লাহকে আটকের ১২ ঘণ্টা পর পরিবারের জিম্মায় ছেড়ে দিয়েছে কলাবাগান থানা পুলিশ। রোববার (২৪ এপ্রিল) তেঁতুলতলা মাঠ থেকে তাদের থানায় নিয়ে যাওয়া হয়। তবে এ ঘটনায় তাদের বিরুদ্ধে কোনো আইনি পদক্ষেপ নেবে না বলে জানিয়েছে পুলিশ।

 

এর আগে রোববার পুলিশের ভূমিকা নিয়ে ফেসবুকে লাইভ করেন রত্না। কয়েক দিন আগেও তেঁতুলতলা মাঠের আশেপাশের বাড়ির নারীরা নিজেরাই পুলিশের মাঠ দখলের প্রতিবাদ জানান। খেলার মাঠে থানা ভবন নির্মাণের এই বিরোধিতা কয়েকমাস ধরেই চলছে। এর আগে মাঠে খেলতে আসায় কয়েক শিশুও পুলিশি হয়রানির শিকার হয়।

 

এদিকে মাঠ দখলের বিরোধিতা করায় সাধারণ নাগরিককে হয়রানির প্রতিবাদে তেঁতুলতলায় জড়ো হন পরিবেশবাদী, সাংস্কৃতিক ও মানবাধিকারকর্মীরা।

 

পরে রাতে মা–ছেলের মুক্তি দাবিতে মানবাধিকারকর্মী ও উদীচীর নেতা–কর্মীদের সঙ্গে স্থানীয় বাসিন্দারা জড়ো হন কলাবাগান থানার সামনে। সৈয়দা রত্না ও তাঁর ছেলের মুক্তি দাবি করে বিভিন্ন স্লোগান দেন তাঁরা। বিক্ষোভকারীদের হাতে ‘হে পুলিশ আমার মা কই’, ‘পুলিশ আমার বোন কোথায়’, ‘পুলিশ আমার ভাই কোথায়’, ‘মাঠ দখল করে থানা চাই না’ ইত্যাদি স্লোগান লেখা প্ল্যাকার্ড দেখা যায়।