ঢাকা, ০২ মে বৃহস্পতিবার, ২০২৪ || ১৯ বৈশাখ ১৪৩১
good-food
১৫৮

নতুন বছরের শুরুতেই রাজধানীর পুরান ঢাকায় আগুন

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:৩৩ ১ জানুয়ারি ২০২৪  

নতুন বছরের শুরুতেই রাজধানীর পুরান ঢাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত ১২টা ৩৩ মিনিটের দিকে পুরান ঢাকার নাজিরা বাজারে বিউটি লাচ্ছির পাশে একটি দোকানে এই অগ্নিকাণ্ড ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট।

 

ফায়ার সার্ভিসের মিডিয়া বিভাগ থেকে জানানো হয়, রোববার দিবাগত রাত ১২টা ৩৩ মিনিটে আগুন লাগার তথ্য পাওয়া যায়। পরে মাত্র তিন মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের কর্মীরা। দ্রুত চেষ্টায় রাত ১২টা ৪২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

 

তবে কী কারণে আগুন লেগেছে তা জানাতে পারেননি ফায়ার সার্ভিসের কর্মীরা। যে দোকানে আগুন লেগেছে সেটি রংয়ের দোকান ছিল বলে জানা গেছে।

 

এদিকে নিষেধাজ্ঞার পরও রাজধানীর বিভিন্ন এলাকার আতশবাজি পোড়ানোর পাশাপাশি উড়ানো হয় ফানুস। অথচ গণমাধ্যম থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ভাবে এই বিষয়ে সতর্ক করা হয়। একই সঙ্গে । ফানুস ওড়ানো ও আতশবাজি ফোটানো নিষিদ্ধ করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তবে ডিএমপির এই নিষেধাজ্ঞা অমান্য করেছে রাজধানীর অনেকেই। 

 

রোববার (৩১ ডিসেম্বর) রাতে রাজধানীর মিরপুর, মোহাম্মদপুর, গুলশান, রামপুরা, উত্তরা, মহাখালী, শান্তিনগর,  যাত্রাবাড়ীসহ বিভিন্ন লাকায়  পটকা ও আতশবাজি ফোটতে থাকে। আবার রাত বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীর বিভিন্ন এলাকার বাসাবাড়ির ছাদ থেকে ওড়ানো হচ্ছে ফানুসও।

 

কয়েকটি এলাকার বাসা বাড়ি ও ফাঁকা জায়গা থেকে ফানুস ওড়াতে দেখা যায়। তাদের ওড়ানো ফানুস রাজধানীর বিভিন্ন এলাকার ওপর দিয়ে উড়ে যেতে দেখা গেছে। এর ফলে রাজধানীর অনেক এলাকার বাসিন্দাদের মধ্যে আগুন লাগার আতঙ্ক তৈরি হয়েছে।

 

এর আগে ডিএমপির পক্ষ থেকে বলা হয়েছিল, থার্টি ফার্স্ট নাইটে যেন ফানুস ওড়ানো না হয় এবং আতশবাজি না ফোটানো হয় সে বিষয়ে প্রতিটি থানায় নির্দেশ দেয়া হয়েছিল।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর