ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১
good-food
২২০

পদ্মা সেতুতে প্রথম ট্রেন চালাতে পেরে গর্বিত : চালক রবিউল

লাইফ টিভি 24

প্রকাশিত: ২১:২০ ৪ এপ্রিল ২০২৩  

প্রথমবারের মতো পদ্মা সেতুতে চললো ট্রেন। মঙ্গলবার  দুপুর ১টা ২১ মিনিটে ফরিদপুরের ভাঙ্গা রেল জংশন থেকে ট্রেনটি যাত্রা শুরু করে বিকেল ৩টা ২০ মিনিটে মাওয়া স্টেশনে পৌঁছায়। পদ্মা সেতুতে পরীক্ষামূলকভাবে চলা এই বিশেষ ট্রেনের চালক ছিলেন রবিউল ইসলাম।


অনুভূতি প্রকাশ করে  রবিউল ইসলাম বলেন, আমি দীর্ঘ ১৯ বছর ধরে ট্রেন চালাচ্ছি। আজকের দিনটি আমার জীবনের সবচেয়ে বড় পাওয়া। দেশের সবচেয়ে বড় প্রজেক্ট স্বপ্নের পদ্মা সেতু বাস্তবে রূপ নিয়েছে এবং সেই সেতুর ওপর দিয়ে ট্রেন চালিয়ে আসতে পেরে আমি গর্বিত। আজকের দিনটি আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে।


রবিউল  জানান, আজ পরীক্ষামূলকভাবে ঘণ্টায় ২৫ কিলোমিটার গতিতে ট্রেন চালানোর নির্দেশনা ছিল। পুরোপুরি চালু হলে গতি অনেক বাড়বে, সময় কমে আসবে।

এসময় রেলওয়ের পাকশী অঞ্চলের ডিআরএম নুর মোহাম্মদ শাহ সুফী বলেন, চীন থেকে আমদানীকরা নতুন কোচ দিয়ে ট্রায়াল ট্রেন চালানো হবে। অত্যাধুনিক এসব কোচ অনেক সুবিধাজনক। তিনি জানান, সৈয়দপুরে এসব বগি সংযোজন করা হয়েছে। সোমবার ৭টি বগির সমন্বয়ে এই ট্রেনটি ফরিদপুর হয়ে ভাঙ্গায় আনা হয়। 

 

তিনি আরো জানান, নতুন ১০০টি কোচ আমদানী করা হচ্ছে। সেপ্টেম্বর মাসে পুরোদমে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হলে এই ট্রেনটি এই রুটে চালানো হবে।