ঢাকা, ১৮ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১
good-food
২৩১

বান্দরবানের চার উপজেলায় পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:৪২ ৪ নভেম্বর ২০২২  

বান্দরবান ভ্রমণে নিষেধাজ্ঞার মেয়াদ আরো চারদিন বৃদ্ধি করেছে স্থানীয় প্রশাসন। জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি শুক্রবার  নিষেধাজ্ঞা আরও চার দিন বাড়িয়ে গণবিজ্ঞপ্তি দিয়েছেন।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনা সদস্যদের টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখা হবে

 

সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের জন্য বান্দরবানের রোয়াংছড়ি, রুমা, আলীকদম ও থানচিতে পর্যটকদের নিরাপত্তা বিঘ্নিত হতে পারে এমন আশঙ্কায় এসব এলাকায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। 

 

এদিকে প্রতিবছর শীত মৌসুমে জেলায় হাজার হাজার পর্যটকের আগমন ঘটলেও এবার নিষেধাজ্ঞা জারি থাকায় পর্যটক না আসার কারণে জেলার দুই শতাধিক হোটেল-মোটেল ও বিনোদন কেন্দ্রগুলো লোকসানের মুখে পড়েছে।


এর আগে ১৭ অক্টোবর রাত থেকে রুমা ও রোয়াংছড়িতে এবং ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত থানচি ও আলীকদমে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। পরে এই চার উপজেলায় ৩১ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত পাঁচ দিন নিষেধাজ্ঞার সময় বাড়ানো হয়েছিল।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোয়াংছড়ি, রুমা, ও থানচিতে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনা সদস্যদের টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখা হবে। এই লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবানের রোয়াংছড়ি, রুমা, আলীকদম এবং থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞার সময় আজ থেকে আগামী মঙ্গলবার (৮ নভেম্বর) পর্যন্ত বাড়ানো হয়েছে।