ঢাকা, ০২ মে বৃহস্পতিবার, ২০২৪ || ১৯ বৈশাখ ১৪৩১
good-food
৩২১

সহিংসতার ঘটনায় ভিসা নিষেধাজ্ঞা পর্যালোচনা করবে মার্কিন দূতাবাস

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:০০ ২৯ অক্টোবর ২০২৩  

রাজধানীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় নিন্দা জানিয়েছে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস। শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় এ বিবৃতি দেয়া হয়।

 

বিবৃতি বলা হয়, ২৮ অক্টোবর ঢাকায় যে রাজনৈতিক সহিংসতা সংঘটিত হয়েছে যুক্তরাষ্ট্র তার নিন্দা জানায়। এক পুলিশ কর্মকর্তা, রাজনৈতিক কর্মীহত্যা এবং একটি হাসপাতাল পোড়ানোর ঘটনা অগ্রহণযোগ্য। সাংবাদিকসহ বেসামরিক নাকরিকদের বিরুদ্ধে সহিংসতাও তেমনই।

 

ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের বিবৃতিতে আরও বলা হয়, সম্ভাব্য ভিসা নিষেধাজ্ঞার জন্য আমরা সমস্ত সহিংস ঘটনার পর্যালোচনা করবো। আমরা সব পক্ষকে শান্তি ও সংযমের আহ্বান জানাই।

 

এদিকে রাজধানীতে নিরাপত্তার স্বার্থে রাত থেকেই ১১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানান, নিরাপত্তার স্বার্থে রাত থেকেই রাজধানীতে ১১ প্লাটুন বিজিবি মোতায়েন হয়েছে।

 
এদের মধ্যে রমনায় ১, মতিঝিলে ২ ও পল্টনে ২ প্লাটুন বিজিবি টহলে থাকবে। সচিবালয়ে ২ ও প্রধান বিচারপতির বাসভবনের সামনে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
 
 
বিজিবি সদর দপ্তরের পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল এ এম জাহিদ পারভেজ গণমাধ্যমকে বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় আগামীকালও বিজিবি মোতায়েন করা হবে। আমরা ঢাকা মেট্রোপলিটন পুলিশের সঙ্গে ডিউটিতে থাকব। আমরা ডিএমপির কাছে জানতে চেয়েছি এবং সে অনুযায়ী কত প্লাটুন বিজিবি আগামীকাল ডিউটিতে থাকবে তা চূড়ান্ত করে বলতে পারব।
অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর