ঢাকা, ১৯ জানুয়ারি মঙ্গলবার, ২০২১ || ৬ মাঘ ১৪২৭
good-food
১৫১

‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন করবে বিএনপি

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:২৩ ২৬ ডিসেম্বর ২০২০  

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর আওয়ামী লীগ সম্পূর্ণ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনগণের ভোটাধিকারকে হত্যা করে। বিএনপি এই দিনকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করবে।

 

ঠাকুরগাঁও শহরের তাঁতিপাড়া বাসভবনের সামনে শনিবার দুপুরে স্থানীয় সাংবাদিকদের  তিনি এ কথা বলেন। 

 

‘আওয়ামীলীগ ৩০ ডিসেম্বর গণতন্ত্রের বিজয় দিবস পালন করবে’ এ সংক্রান্ত সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, এদেশ এমনকি সারা পৃথিবীর মানুষ জানেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের দিন ২৯ ডিসেম্বর রাতেই সেটি হয়েছে , আওয়ামী লীগ সমস্ত ভোট ডাকাতি করে নিয়ে গেছে। তারা জনগণের ভোটাধিকার হরণ করে তাদের একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠায় এগিয়ে গেছে।

 

তিনি বলেন, আজকাল তারা বক্তৃতায় তাই ‘রেজিমেন্টাল ডেমোক্রেসি’র কথা বলেন, উন্নয়নের জন্য ধারাবাহিকতার কথা বলেন, এটা তাদের সেই বাকশাল প্রতিষ্ঠার সুপ্ত বাসনা যা আগে তারা ১৯৭৫ সালে প্রতিষ্ঠা করতে পারেনি , আদালতকে ব্যবহার করে আমাদের রাজনৈতিক সংষ্কৃতির বিপরীতে তত্বাবধায়ক সরকার পদ্ধতি ব্যবহার করে তারা সেটাই প্রতিষ্ঠা করার অপচেষ্টা করে যাচ্ছে।
 

মির্জা ফখরুল করোনা’র টিকা নিয়ে সরকার মহা লুটপাটের পরিকল্পনা করছে অভিযোগ করে বলেন, প্রতি টিকায় ১.৭৮ ডলার বেশি মূল্যে কেনা হচ্ছে, যা জনগণের ট্যাক্সের টাকাতেই পরিশোধ করা হবে। টিকার কন্ট্রাক্ট সরকারের একজন উপদেষ্টাকে দেয়া হচ্ছে বলে আমরা শুনতে পাচ্ছি। সরকার দুর্নীতিকেই নিজেদের সরকারি নীতি হিসেবে প্রতিষ্ঠা করেছে।

 

তিনি দাবী করেন, টিকা মূল মূল্যেই কিনতে হবে। করোনা টিকা সংক্রান্ত বিএনপি’র কর্মসূচির প্রস্তাবনা আসন্ন স্ট্যান্ডিং কমিটির সভায় গ্রহণ করে সেটা সবাইকে জানিয়ে দেয়া হবে।

 

এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সাল আমিন, সহসভাপতি সুলতানুল ফেরদৌস নম্র চৌধুরিসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।