ঢাকা, ২৬ জুন বুধবার, ২০১৯ || ১২ আষাঢ় ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৭৩

জঙ্গি আস্তানায় অন্তত দু’জন মারা গেছে: বেনজীর

প্রকাশিত: ১৬:৪০ ২৯ এপ্রিল ২০১৯  


র‍্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ সাংবাদিকদের বলেন,  ঘরের মধ্যে বিচ্ছিন্ন অবস্থায় তিনটি পা দেখা গেছে। ধারণা করছি সেখানে অন্তত দু’জন নিহত হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) সকালে র‍্যাব মহাপরিচালক বসিলার মেট্রো হাউজিংয়ে সন্দেহভাজন জঙ্গি আস্তানা পরিদর্শন করে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

র‍্যাব ডিজি বলেন, ‘আমাদের সদস্যরা কেয়ারটেকারকে বাড়ি থেকে বের করে এনে কথা বলেন। তখন আমাদের সদস্যদের লক্ষ্য করে গুলি করা হয়। আমরাও পাল্টা গুলি চালাই। র‍্যাব প্রায় ১৫০ রাউন্ড গুলি করেছে। তারাও গুলি করেছে। তারা কিছু ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) নিক্ষেপ করেছে আমাদের দিকে। শেষের দিকে তারা বাড়িটি উড়িয়ে দিয়েছে।’

 র‍্যাব মহাপরিচালক বলেন, ‘রাতে আমরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়েছি। প্রতি সপ্তাহেই আমরা জঙ্গি গ্রেফতার করছি। আমরা যত কাজই করি না কেন জঙ্গিদের থেকে দৃষ্টি ফেরাইনি। একদিন আগেও বরিশাল থেকে জঙ্গি গ্রেফতার করেছি।

এত বিস্ফোরক কীভাবে নিয়ে আসা হয়েছে- জানতে চাইলে তিনি বলেন, ‘এটা ধরতে পারলে এ পর্যন্ত আমাদের আসতে হতো না। আমরা আগেই তাদের ধরে ফেলতাম। আমাদের যথেষ্ট চেষ্টা রয়েছে, যাতে কেউ বিস্ফোরক সংগ্রহ, মজুত বা এগুলো ব্যবহার করে প্রশিক্ষণ নিতে না পারে। 

প্রসঙ্গত, জঙ্গিদের অবস্থানের খবর পাওয়ার পর রবিবার রাত ৩টার দিকে মেট্রো হাউজিংয়ে ওই টিনশেড বাসাটি ঘিরে ফেলেন র‌্যাব-২ এর সদস্যরা। অভিযান শুরুর পরপরই ওই বাসার ভেতরে বিস্ফোরণ ঘটানো হয় এবং র‍্যাবকে লক্ষ্য করে গুলি চালানো হয়। পরে র‌্যাবও পাল্টা গুলি চালায়। 


এই বিভাগের আরো খবর