ঢাকা, ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার, ২০২৪ || ১৫ ফাল্গুন ১৪৩০
good-food
২০৮

ভৈরবে রেল দুর্ঘটনায় ৩ জন বরখাস্ত

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:৪৯ ২৪ অক্টোবর ২০২৩  

কিশোরগঞ্জের ভৈরবে রেল দুর্ঘটনার পর মালবাহী ট্রেনের তিনজনকে বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা সিরাজ-উদ-দৌলা খান।

 

তিনি জানান, লোকোমাস্টার জাহাঙ্গীর আলম, সহকারী লোকোমাস্টার আতিকুর রহমান ও গার্ড আলমগীর হোসেনকে বরখাস্ত করা হয়েছে।

 

ভৈরবে ট্রেন দুর্ঘটনার কারণ জানতে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের সাত কর্মকর্তাকে নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। মঙ্গলবার (২৪) রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব মো. তৌফিক ইমাম স্বাক্ষরিত  এক অফিস আদেশে এ তথ্য জানা যায়।

 

আদেশে বলা হয়, সোমবার (২৩ অক্টোবর) ভৈরবে যাত্রীবাহী এগারসিন্দুর গোধূলী ও মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষের কারণ অনুসন্ধানের জন্য রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তাদের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হলো।

 

কমিটি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে দুর্ঘটনার কারণ অনুসন্ধান, দায়ী ব্যক্তিদের চিহ্নিতকরণ এবং দুর্ঘটনা প্রতিরোধে করণীয় নির্ধারণ করে প্রতিবেদন প্রস্তুত করবে। অফিস আদেশ জারির ৭ কার্যদিবসের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন দাখিল করবে এবং কমিটি প্রয়োজনে যে কোনো কর্মকর্তাকে সদস্য হিসেবে দলে অন্তর্ভুক্ত করতে পারবে।

জনদুর্ভোগ বিভাগের পাঠকপ্রিয় খবর