ঢাকা, ১৯ জুন বুধবার, ২০২৪ || ৫ আষাঢ় ১৪৩১
good-food
৬৩

লোকসভা নির্বাচনে যেসব তারকা জিতলেন ও হারলেন

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:২৭ ৬ জুন ২০২৪  

২০২৪ সালের ভারতের লোকসভা নির্বাচনের ফলাফল হয়েছে। প্রতিবারের মতো এবার একঝাঁক তারকা লড়েছেন। এর মধ্যে কেউ বিজয়ী হয়েছেন, আবার অনেকে হার মেনেছেন। একনজরে দেখে নেওয়া যাক নির্বাচনী ময়দানে কোন কোন তারকা জয়ী ও পরাজিত হয়েছেন।

 

এই প্রথম নির্বাচনে নেমেছিলেন কঙ্গনা। রাজনীতিবিদ হিসেবে তার শুরুটা ভালো হয়েছে। হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা কেন্দ্রে ভারতীয় জনতা দলের প্রার্থী হয়ে দাঁড়িয়েছিলেন তিনি। প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৭৪ হাজার ৭৫৫ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন অভিনেত্রী।

 

চলচ্চিত্র জগতের তারকাদের মধ্যে সবচেয়ে বাজিমাত করেছেন অভিনেত্রী হেমা মালিনী। উত্তর প্রদেশের মথুরা আসনের বিজেপির টিকিট পেয়েছিলেন বলিউডের ‘ড্রিম গার্ল’। কংগ্রেস নেতা মুকেশ ধনগরকে তিনি ২ লাখ ৯৩ হাজার ৪০৭ ভোটে হারিয়েছেন।

 

পশ্চিমবঙ্গের আসানসোল লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়ে নির্বাচনে লড়েছেন বলিউড অভিনেতা শত্রুঘ্ন সিনহা। বিজেপির নেতা এস এস আলুওয়ালিয়াকে ৫৯ হাজার ৫৬৪ ভোটের ব্যবধানে হারিয়েছেন তিনি।

 

টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা অরুণ গোভিল বিজেপির প্রার্থী হয়ে দাঁড়িয়েছিলেন। উত্তরপ্রদেশের মেরট আসন থেকে জয়ী হয়েছেন তিনি।

 

অভিনেতা তথা নেপথ্যকণ্ঠী সুরেশ গোপী কেরালার ত্রিশুর কেন্দ্র থেকে জয়ী হয়েছেন। তিনি বিজেপির প্রার্থী হয়ে নির্বাচন লড়েছিলেন। সুরেশ কমিউনিস্ট দলের নেতা বি এস সুনীল কুমারকে ৭৫ হাজার ৬৮৬ ভোটে পরাজিত করেছেন।

 

বিজেপি নেতা মনোজ তিওয়ারি উত্তর-পূর্ব দিল্লি কেন্দ্রে কংগ্রেস নেতা কানহাইয়া কুমারকে হারিয়েছেন। ১ লাখ ৩৮ হাজার ৭৭৮ ভোটের ব্যবধানে প্রতিদ্বন্দ্বী হারিয়েছেন তিনি।

 

রবি কিষাণ বিজেপির প্রার্থী হয়ে উত্তরপ্রদেশের গোরখপুর কেন্দ্রে দাঁড়িয়েছিলেন। সমাজবাদী দলের নেত্রী কাজল নিষাদকে তিনি ১ লাখ ৩ হাজার ৫২৬ ভোটে পরাজিত করেছেন।

 

টালিউড অভিনেত্রী সায়নী ঘোষ পশ্চিমবঙ্গের যাদবপুর লোকসভা কেন্দ্রে তৃণমূলের টিকিট পেয়েছিলেন। এই অভিনেত্রী বিজেপির অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে ২ লাখ ৫৮ হাজার ২০১ ভোটে হারিয়েছেন।

 

টালিউডের জনপ্রিয় অভিনেত্রী শতাব্দী রায় তৃণমূল দলের প্রার্থী হয়ে নির্বাচনী ময়দানে নেমেছিলেন। তিনি পশ্চিমবঙ্গের বীরভূম কেন্দ্রের প্রার্থী ছিলেন। শতাব্দী ১ লাখ ৯৭ হাজার ৬৫০ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন।

 

অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়কে ৭৬ হাজার ৭৫৩ ভোটে পরাজিত করেছেন ‘দিদি নম্বর ওয়ান’ সঞ্চালক ও অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। দুজনই পশ্চিমবঙ্গের হুগলি কেন্দ্রের প্রার্থী ছিলেন। রচনা তৃণমূলের হয়ে নির্বাচন লড়েছিলেন। আর লকেট ছিলেন বিজেপির প্রার্থী।

 

এছাড়া জোড়া ফুলের প্রার্থী হয়ে জয়ী হয়েছেন অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। মেদিনীপুর লোকসভা কেন্দ্রে জয়ী হয়েছেন অভিনেত্রী জুন মালিয়া। তিনি তৃণমূলের টিকিট পেয়েছিলেন। বিজেপির হেভিওয়েট প্রার্থী ডিজাইনার অগ্নিমিত্রা পালকে হারিয়ে জয়ী হয়েছেন তিনি।

 

এবারও পশ্চিমবঙ্গের ঘাটাল লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী ছিলেন তারকা অভিনেতা ও প্রযোজক দেব। তিনি ১ লাখ ৮২ হাজার ৮৬৮ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। তার বিপরীতে বিজেপির হয়ে দাঁড়িয়েছিলেন অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়।

 

বর্ষীয়ান অভিনেতা রাজ বব্বর পরাজিত হয়েছেন। তিনি হরিয়ানার গুরগাঁও কেন্দ্রে কংগ্রেসের হয়ে দাঁড়িয়েছিলেন। বিজেপি নেতা রাও ইন্দ্রজিৎ সিংয়ের কাছে ৭৫ হাজার ০৭৯ ভোটে পরাজিত হয়েছেন বলিউড তারকা। এছাড়া ভোজপুরি তারকা পবন সিং পরাজিত হয়েছেন।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর