ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০
good-food
২২৫

এবার রাজপথে নামবেন হাজি সেলিম

লাইফ টিভি 24

প্রকাশিত: ২২:১৭ ২১ জানুয়ারি ২০২৩  

আট মাস পর জামিনে মুক্ত হয়েছেন আওয়ামী লীগের সংসদ সদস্য হাজি মোহাম্মদ সেলিম। পুরান ঢাকায় নিজের সংসদীয় আসনের রাজনীতিতে ফের সক্রিয় হচ্ছেন তিনি। তার বড় ছেলে সোলায়মান সেলিম এই তথ্য বলে জানিয়েছেন।

 

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে ধানমণ্ডি ৩২ নম্বরে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি শ্রদ্ধা জানান কারামুক্ত হাজি সেলিম। ছেলে সোলায়মানও তার সঙ্গে ছিলেন।

 

সোলায়মান বলেন, আমরা এখান থেকে প্রতিশ্রুতি জানাইতে চাই, আমাদের দীর্ঘদিনের অনুপস্থিতিতে ঢাকা মহানগর দক্ষিণের ঢাকা-৭ আসনে জামায়াত-বিএনপি কার্যক্রম নিয়ে গতিশীল হচ্ছিল। তাদের (বিএনপি-জামায়াত) রুখে দিতে হাজি সেলিম এখন থেকে সশরীরে থাকবে।

 

শ্রদ্ধা নিবেদনের সময় বাবা হাজি সেলিমকে পাশে রেখে তিনি বলেন, সর্বোচ্চ আদালত থেকে যে রায় এসেছে, সেই রায় আমরা চূড়ান্ত শুনানি করে, আইনের প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা রেখে, দীর্ঘ আট মাস পরে আজকে আমাদের জন্য একটি কালো সময় শেষ হলো।

 

সোলায়মান বলেন, শেখ হাসিনার যে স্বপ্ন, তার বাবা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে স্বপ্ন, স্মার্ট বাংলাদেশ গড়ার যে স্বপ্ন, সেই স্বপ্ন বাস্তবায়ন করার জন্য (তার বাবা) রাজপথে থাকবে। আন্দোলন, সংগ্রাম পূর্বের মতো ভবিষ্যতেও থাকবে।


দুর্নীতির মামলায় ১০ বছরের দণ্ডপ্রাপ্ত হাজি সেলিম মঙ্গলবার দুপুরে জামিনে মুক্তি পান। তিন দিন পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে ট্রাক-পিকআপ আর মোটরসাইকেল বহরে কয়েকশ লোকজন নিয়ে ধানমণ্ডি ৩২ নম্বরে যান।

 

আলোচিত এই এমপি এতদিন কারা তত্ত্বাবধানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ‘চিকিৎসাধীন’ ছিলেন। সেখান থেকে মঙ্গলবার দুপুরে মুক্তি পান তিনি। সেসময় হাসপাতালের বাইরে জড়ো হওয়া নেতাকর্মীরা ফুলের মালা দিয়ে তাকে বরণ করে নেন। পরে গাড়িতে করে হাসপাতাল ছাড়েন।