ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০
good-food
২৬৪

পারিবারিক বিয়েতে পুরুষরা যেসব ভুল করেন

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:৫৫ ৮ মার্চ ২০২৩  

আমাদের সংস্কৃতিতে পারিবারিকভাবে দেখে-শুনে বিয়ে করার প্রচলনই বেশি।সবাই তো আর প্রেম করে বিয়ে করে না। সাধারণত পারিবারিকভাবে বিয়েতে পাত্র-পাত্রীর চেয়েও পরিবারের অন্যান্য সদস্যদের মতামতকে বেশি গুরুত্ব দেয়া হয়। এখানে একটি সমস্যার বিষয় থাকে তা হলো, পাত্র-পাত্রী নিজেদের সম্পর্কে তেমন কিছু বুঝে ওঠার আগেই বিয়েটা হয়ে যায়। প্রস্তাবের বিয়ের ক্ষেত্রে পুরুষরা যে ভুলগুলো করে থাকেন।


পরিবারকে খুশি করতে বিয়ে করা

পাত্রী পছন্দ না হওয়ার পরেও কেবল পরিবারের চাপে পড়ে বিয়ে করে ফেলেন এমন পুরুষের সংখ্যা কম নয়। পাত্রী অপছন্দ হতেই পারে, তা লুকিয়ে রাখলে চলবে না। বিয়েটা কিন্তু আপনার, অন্যদের নয়। চাপে পড়ে কখনো বিয়ের মতো কঠিন ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন না।

 

মিথ্যা কথা বলা

পুরুষ বিয়ের আগে অনেক গালগপ্পো করেন। পাত্রীর কোনো কথার উত্তরে তিনি মিথ্যা বলে থাকেন। যেমন যা তার নেই, তাই আছে এমন ভাব করা, বাড়িয়ে বলা ইত্যাদি। কিন্তু এতে সাময়িকভাবে পাত্রীর মন পাওয়া গেলেও বিয়ের পরে মিথ্যাগুলো ধরা পড়লে সমস্যা বেড়েই চলে। তাই সব সময় সত্যিটাই বলুন। এতে পরবর্তীতে সমস্যায় পড়ে ভয় থাকবে না।

 

আর্থিক অবস্থা গোপন করা

বর্তমানে যত বেশি উপার্জনই হোক না কেন, সংসার চালাতে গিয়ে অনেককে হিমশিম খেতে হবে। অনেকে পাত্রী কিংবা তার পরিবারের কাছে নিজের আর্থিক অবস্থা গোপন করেন। যতটা উপার্জন তার থেকেও বাড়িয়ে বলেন। পরে বাস্তবতা সামনে এলে মিথ্যাটা স্পষ্ট হয়ে ওঠে।