ঢাকা, ০৯ মে বৃহস্পতিবার, ২০২৪ || ২৬ বৈশাখ ১৪৩১
good-food
২১৬

ফিলিস্তিনের পাশে থাকার ঘোষণা সৌদির

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৫৫ ১০ অক্টোবর ২০২৩  

ফিলিস্তিনের গাজাভিত্তিক স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে ইসরায়েলের সামরিক বাহিনীর চলমান যুদ্ধ নিয়ে এবার মুখ খুললেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সালমান চলমান অবস্থার প্রেক্ষাপটে ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে ফোন করেছেন। ক্রাউন প্রিন্সের অফিসে থেকে পাঠানো বিবৃতিতে বিষয়টি উল্লেখ করা হয়েছে।


মঙ্গলবার (১০ অক্টোবর) আল জাজিরার এক প্রতবিদেনে বলা হয়, চলমান সংঘর্ষে সৌদি ফিলিস্তিনিদের পাশে থাকবেন বলে জানিয়ছেন মোহাম্মদ বিন সালমান।

 

ফোনে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বলেন, 'চলমান উত্তেজনা প্রশমনে সকল আন্তর্জাতিক ও আঞ্চলিক পক্ষগুলোকে সম্পৃক্ত করার জন্য সম্ভব সকল প্রয়াস চালাচ্ছে' সৌদি আরব।

 

বিবৃতিতে বলা হয় যে তিনি বলেছেন, সৌদি আরব 'ফিলিস্তিনিদের ন্যায্য অধিকার অর্জন, সম্মানজনক জীবন লাভের সংগ্রামে, তাদের আশা-আকাঙ্ক্ষা পূরণে এবং ন্যায়সংগত ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় ফিলিস্তিনি জনগণের পাশে থাকবে।'


শনিবার শুরু হওয়া গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন এবং ইসরাইলের মধ্যকার যুদ্ধে এখন পর্যন্ত প্রায় ৯০০ ইসরায়েলি নিহত হয়েছে। ফিলিস্তিনি নিহত হয়েছে অন্তত ৬৮৯ জন। এদের মধ্যে ৯১টি শিশু রয়েছে। 

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর