ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১
good-food
১৯২

মাস্ক পরা পুরুষের প্রতি নারীর আকর্ষণ চরম

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:০৬ ২০ জানুয়ারি ২০২২  

করোনা মহামারীকালে গোটা পৃথিবীতে সবচেয়ে বেশি উচ্চারিত শব্দ- মাস্ক। নেই ভাইরাসটির সংক্রমণ থেকে বাঁচতে এই মাস্কের ব্যবহার এখন মানুষের নিত্যদিনের অনুষঙ্গ। নতুন ধরন ওমিক্রনের দ্রুত বিস্তারে মাস্কের ব্যবহার আবারো নতুন করে আলোচনায়। যেসব দেশে মাস্ক পরাতে শিথিলতা দিয়েছিলো, তারাই আবার ফিরিয়ে এনেছে বাধ্যবাধকতা।

 

কিন্তু এরপরও কিছু মানুষ আছেন যারা মাস্ক পড়তে চান না। আর তাদের জন্য রীতিমতো মনো কষ্টের এক বিরাট খবর দিয়েছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, যারা মাস্ক পরেন তাদের প্রতি বেশি আকৃষ্ট হন বিপরীতি লিঙ্গের মানুষরা। অর্থাৎ, মাস্ক পরিহিত পুরুষের প্রতি বেশি আকৃষ্ট হচ্ছেন নারীরা, তেমনি নারীর প্রতি পুরুষরা।

 

কার্ডিফ বিশ্ববিদ্যালয়ের একটি সমীক্ষা বলছে, পুরুষ-নারী নির্বিশেষে সবাই বেশি আকৃষ্ট হন মাস্ক পরিহিত বিপরীত লিঙ্গের মানুষের প্রতি। গেলো বছরে ফেব্রুয়ারি থেকে চলছে এই সমীক্ষ। এতে দেখা গেছে, মাস্কবিহীন ব্যক্তিদের তুলনায় মাস্ক পরিহিত ব্যক্তিদের প্রতি বেশি আকৃষ্ট হয়েছেন অংশগ্রহণকারী ব্যক্তিরা। তবে সবচেয়ে অবাক করা বিষয় হচ্ছে, কাপড়ের মাস্কের তুলনায় নীল সার্জিক্যাল মাস্কের প্রতি বিপরীত লিঙ্গের মানুষেরা বেশি আকৃষ্ট হচ্ছেন।

 

কেন মানুষ মাস্কের প্রতি আকৃষ্ট হচ্ছেন, এমন প্রশ্নের উত্তরে বিশেষজ্ঞরা জানান, মাস্ক পরে থাকলে মানুষের দৃষ্টি সরাসরি যায় সংশ্লিষ্ট ব্যক্তির চোখের দিকে, যা আকৃষ্ট করে মানুষকে।

 

আবার করোনা সংক্রমণের এই কঠিন সময়ে সার্জিক্যাল মাস্ক পরিহিত ব্যক্তিরা ইতিবাচক বার্তা দেন। যারা মাস্ক পরেন, তাদের অনেক বেশি দায়িত্বশীল মনে করেন বিপরীত লিঙ্গের মানুষ।

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর