ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১
good-food
২৯৩

রাশিয়াকে দমাতে বৈঠকে বিরোধীরা, পাল্টা হুঙ্কার ছুড়লেন পুতিন

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:২৬ ৫ মার্চ ২০২২  

টানা নয় দিন সশস্ত্র হামলা চালাচ্ছে রাশিয়া। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে ইউক্রেন। যার তীব্র বিরোধিতা করছে পশ্চিমা বিশ্বের অসংখ্য দেশ। তাদের হুঁশিয়ার করলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। খবর বিবিসির। 

 

এই মুহূর্তে বিশ্বের নানা দেশ ও মানবাধিকার সংগঠনগুলো  ইউক্রেনে রুশ অভিযানের বিরোধিতা করছে। তারা যেন রাশিয়ার ওপর আরও নিষেধাজ্ঞা জারি করে পরিস্থিতির অবনতি না ঘটায় সেই হুঙ্কার ছুড়েছেন তিনি।

 

ইতোমধ্যে পশ্চিমা বিশ্বের বিভিন্ন দেশের পররাষ্ট্র মন্ত্রীরা ব্রাসেলসে এক জরুরি বৈঠক শুরু করেছেন। বর্তমান পরিস্থিতিতে রাশিয়ার ওপর কীভাবে চাপ বাড়ানো যায়, সেই পথ খুঁজে বের করতে এই বৈঠকে বসেছেন তারা। ঠিক সেই মুহূর্তে এমন হুঙ্কার ছুড়লেন রাশিয়ার প্রেসিডেন্ট।

 

এক সরকারি সভায় ভাষণ দেওয়ার সময় এই হুঁশিয়ারি ছুড়েছেন পুতিন। রাষ্ট্রীয় নিয়ন্ত্রণে থাকা রসিয়া টিভি ২৪ চ্যানেলে ভাষণটি সরাসরি সম্প্রচার করা হয়।

 

তিনি বলেন, ‘প্রতিবেশী দেশের প্রতি আমাদের কোনও অসৎ উদ্দেশ্য নেই। তাই আশা করি, সম্পর্কের অবনতি ঘটে এমন কোনও পদক্ষেপ প্রতিবেশী দেশগুলো নেবে না। আপাতত রুশ সরকার সেটাই মনে করে।’

 

বিশ্বের ক্ষমতাধর এই প্রেসিডেন্ট বলেন, ‘এই মুহূর্তে সম্পর্ক কীভাবে স্বাভাবিক করা যায়, কীভাবে সহযোগিতা বাড়ানো যায়, সেটাই সবার চিন্তা করা উচিত।’

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর