ঢাকা, ০৪ জুন বৃহস্পতিবার, ২০২০ || ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
good-food
৫২

 জলের তলায় কলকাতা বিমানবন্দরের রানওয়ে

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:২৯ ২১ মে ২০২০  

আন্তর্জাতিক ডেস্ক: অতি প্রবল ঘূর্ণিঝড় আমপান (প্রকৃত উচ্চারণ উম পুন)-এর ছোবলে বিধ্বস্ত গোটা কলকাতা-সহ রাজ্যের বিস্তীর্ণ অঞ্চল। লন্ডভন্ড কলকাতা বিমানবন্দরও। বুধবার বিকেল থেকে টানা কয়েক ঘণ্টার অতিবৃষ্টির জেরে জলের তলায় বিমানবন্দরের রানওয়ে এবং হ্যাঙার। প্রবল ঝড়ের দাপটে ভেঙে গিয়েছে টার্মিনালের বহু কাচ।

বৃহস্পতিবার সকালে দেখা যায়, আমপানের জেরে অতিবৃষ্টির ফলে জলে আধডোবা কলকাতা বিমানবন্দরের হ্যাঙারে থাকা বিমানগুলি। ক্ষতিগ্রস্ত বিমানবন্দরের একাংশের ছাদও। বিমানবন্দরের এক শীর্ষকর্তা জানিয়েছেন, দু’টি হ্যাঙারের সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে। তবে ওগুলি ব্যবহার করা হত না বলে জানিয়েছেন তিনি।

আবহাওয়া দফতর সূত্রে খবর, আমপানের দাপটে গত কাল সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে কলকাতা বিমানবন্দর এলাকায় প্রতি ঘণ্টায় ১৩৩ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বয়ে গিয়েছে। সেই সঙ্গে টানা কয়েক ঘণ্টা ধরে চলে প্রবল বৃষ্টি। তার জেরেই বিমানবন্দরে জল জমে যায়। ক্ষতিগ্রস্ত হয় হ্যাঙারও। সেখানে থাকা সব বিমানের অনেকাংশই জলের তলায় ডুবে যায়। দু’টি হ্যাঙারে এতটাই ক্ষতি হয়েছ যে তা আর মেরামত করা যাবে না বলে বিমানবন্দর সূত্রে খবর। সূত্র: আনন্দবাজার পত্রিকা। 

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর