ঢাকা, ১৯ জুন বুধবার, ২০২৪ || ৫ আষাঢ় ১৪৩১
good-food
৩৩

ইসরায়েলের ধ্বংসের সূচনা হয়েছে: আয়াতুল্লাহ কাজেম সিদ্দিকি

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:১৯ ৯ জুন ২০২৪  

‘ফিলিস্তিনিদের আল-আকসা তুফান অভিযানের মধ্যদিয়ে ইহুদিবাদী ইসরায়েলের মৌলিক দুর্বলতা ফাঁস হয়েছে এবং তাদের ধ্বংসের সূচনা হয়েছে’ বলে বলেছেন ইরানের প্রভাবশালী আলেম আয়াতুল্লাহ কাজেম সিদ্দিকি। শুক্রবার (৭ জুন) তেহরানে জুমার খুতবায় আল-আকসা তুফান অভিযানের বিভিন্ন দিক তুলে ধরার সময় তিনি এ কথা বলেন। খবর: মেহের নিউজ।

 

কাজেম সিদ্দিকি বলেন, এই অভিযানের ফলে কিছু দেশের সঙ্গে দখলদার ইসরায়েলের সম্পর্ক স্বাভাবিক করার পরিকল্পনা ভেস্তে গেছে এবং তা কখনোই আর আগের অবস্থায় ফিরবে না। ফিলিস্তিনিদের আল-আকসা তুফান অভিযান পাশ্চাত্যের কথিত লিবারেল ডেমোক্রেসি এবং ইহুদিবাদী ইসরায়েলের অস্তিত্বের ওপর অপূরণীয় আঘাত হানতে সক্ষম হয়েছে। পশ্চিমা বিশ্লেষকরাও বলছেন ইহুদিবাদ বা জায়নবাদ গলে যাচ্ছে এবং বিলীন হয়ে যাচ্ছে।

 

ফিলিস্তিনের পক্ষে ইরানের ইসলামি বিপ্লবের স্থপতি ইমাম খোমেনির নানা পদক্ষেপের কথা তুলে ধরে কাজেম সিদ্দিকি বলেন, ইমাম খোমেনি ফিলিস্তিন ইস্যুকে গোটা মুসলিম বিশ্বের জন্য প্রধান ইস্যু হিসেবে প্রতিষ্ঠা করে গেছেন।এ সময় তিনি ইসরায়েলের বিরুদ্ধে ইরানের সশস্ত্র বাহিনীর প্রতিশোধমূলক হামলা অর্থাৎ ‘সত্য প্রতিশ্রুতি’ অভিযানের প্রশংসা করে বলেন, এর মধ্যদিয়ে ইরানের প্রতিরক্ষামূলক প্রতিরোধ আক্রমণাত্মক প্রতিরোধে পরিণত হয়েছে।

 

ইরানের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন প্রসঙ্গে নানা পরামর্শ দেয়ার পাশাপাশি কাজেম সিদ্দিকি শহিদ প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির পথ এগিয়ে নিতে সবাইকে আহ্বান জানান। 

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর