ঢাকা, ১০ এপ্রিল শুক্রবার, ২০২০ || ২৬ চৈত্র ১৪২৬
good-food
৫২

করোনা ভাইরাস আতংকে এসিসির বৈঠক বাতিল

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:৩৬ ২ মার্চ ২০২০  

প্রাণঘাতী করোনা ভাইরাস আতংকে কাঁপছে গোটা বিশ্ব। এবার সেই জেরে বাতিল হয়ে গেল এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বৈঠক। ফলে তাতে যোগ দেয়া হলো না ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির।২ ও ৩ মার্চ দুবাইয়ে এ সভা হওয়ার কথা ছিল। আর রোববার রাতে সেখানে যাওয়ার কথা ছিল তার।
ইতিমধ্যে করোনা ভাইরাসের প্রভাব পড়েছে খেলার মাঠে। বাতিল হয়েছে এবং হওয়ার পথে একাধিক টুর্নামেন্ট। এমনকি অলিম্পিক গেমস হওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। এবার ক্রিকেটেও করোনা আতংকের ছায়া পড়ল।
তবে সেটা সরাসরি ম্যাচে নয়। ক্রিকেট নিয়ে হওয়া বৈঠকে করোনার কালো থাবা পড়ল। সেই কারণেই তা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে এসিসি।
ভারত, বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলংকা প্রতিনিধিরা এতে অংশ নেয়ার কথা ছিল।
বৈঠকে এশিয়া কাপের ভেন্যু নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা হওয়ার সম্ভাবনা ছিল। দিন কয়েক আগে কলকাতায় বসে সৌরভ বলেন, এশিয়া ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই পাকিস্তানে নয়, দুবাইতে হবে। সেখানে দুই চিরপ্রতিদ্বন্দ্বী পাক-ভারত দ্বৈরথ হবে। আসন্ন এসিসির মিটিংয়ে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।
তবে পাল্টা জবাব দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তারা জানায়,এশিয়া কাপে স্থান পরিবর্তন নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। এসিসির বৈঠকে এ নিয়ে আলোচনা হবে।
আলোচিত সভা বাতিল হওয়ায় ইডেনে রঞ্জি ম্যাচ দেখতে আসেন সৌরভ। সেখানে তিনি জানান, করোনা আতংকে বৈঠক বাতিল হয়েছে। চলতি মাসের শেষে আইসিসির বৈঠক হবে। এর আগে এশীয় ক্রিকেট কাউন্সিলের মিটিং হবে। তবে সেই জায়গা এখনো ঠিক হয়নি।
২০২০ সালের সেপ্টেম্বরে এশিয়া কাপের আসর বসার কথা ছিল পাকিস্তানে। কিন্তু রাজনৈতিক টানাপোড়েনের কারণে সেখানে যেতে রাজি নয় ভারত। তাই দুবাইয়ে আয়োজনের কথা জানান সৌরভ। কিন্তু করোনা আতংকে এ নিয়ে এসিসির বৈঠক বাতিল হওয়ায় আপাতত শংকা থেকেই গেল।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর