ঢাকা, ২৩ অক্টোবর শুক্রবার, ২০২০ || ৮ কার্তিক ১৪২৭
good-food
৫৮

‘ধর্ষক’ রবিনহোর সঙ্গে চুক্তি বাতিল করল সান্তোস

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:১৬ ১৭ অক্টোবর ২০২০  

ইন্টার মিলানের হয়ে খেলার সময় তরুণীকে ধর্ষণের দায়ে ব্রাজিলিয়ান তারকা রবিনহোকে সাজা দেন ইতালির আদালত। এবার তার সঙ্গে চুক্তি বাতিল করল স্বদেশী ক্লাব সান্তোস। গেল শুক্রবার উভয় পক্ষ এ সিদ্ধান্তে উপনীত হয়।

 

ইন্টার, ম্যানচেস্টার সিটি ও রিয়াল মাদ্রিদসহ নামীদামি ক্লাবের হয়ে ক্যারিয়ার রাঙিয়েছেন রবিনহো।  কয়েক দিন আগে ফের শৈশবের ক্লাব সান্তোসের সঙ্গে ৩৬ মাসের চুক্তি করেন তিনি। কিন্তু তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ থাকায় এ কন্টাক্ট নিয়ে সমালোচনা শুরু হয়।

 

এর জেরে চুক্তিটি বাতিল করল সান্তোস। নিজেদের অফিশিয়াল টুইটার পেজে তারা জানিয়েছে, গেল ১০ অক্টোবর চুক্তিটি বাতিলে রবিনহোর সঙ্গে ঐকমত্যে পৌঁছে ক্লাব। যাতে মামলা লড়াইয়ে মনোযোগ দিতে পারেন তিনি।

 

ভিডিওবার্তায় রবিনহো বলেন, খুব গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি, জীবনের কঠিন সময়ে সান্তোস সভাপতির সঙ্গে আলোচনা করে চুক্তিটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছি। আমার লক্ষ্য ছিল ক্লাবকে সহায়তা করা। আমার উপস্থিতি কোনো ব্যাঘাত ঘটালে সরে দাঁড়ানো। নিজের ব্যক্তিগত ব্যাপার নিয়ে থাকাটাই শ্রেয়।

 

২০১৩ সালে মিলানে তরুণীকে গণধর্ষণের অভিযোগ ওঠে রবিনহোসহ কয়েকজনের বিরুদ্ধে। পরে দোষী সাব্যস্ত হওয়ায় ২০১৭ সালে তাকে ৯ বছরের জেল দেয় ইতালির আদালত। শাস্তি এড়াতে সেই থেকে দেশটিতে যাচ্ছেন না তিনি।

 

গেল সপ্তাহে রবিনহোর সঙ্গে চুক্তি করে সান্তোস। এতে ক্লাবটির ওপর চাপ তৈরি করেন সমর্থক, সংবাদমাধ্যম ও নারী অধিকার কর্মীরা। পরিস্থিতি বেগতিক দেখে চুক্তি বাতিল করল তারা।

 

ব্রাজিলের ফুটবলার তৈরির ‘কারখানা’ হিসেবে পরিচিত সান্তোস। এ ক্লাব থেকেই ওঠে আসেন ফুটবলের রাজা পেলে এবং হালের ক্রেজ নেইমার। এছাড়া অসংখ্য তারকা ফুটবলার উপহার দিয়েছে তারা।

 

সেন্টার ফরোয়ার্ড হিসেবে রবিনহোর খ্যাতি বিশ্বজোড়া। রিয়াল ও ইন্টারের হয়ে জিতেছেন লিগ শিরোপা। ব্রাজিলের জার্সিতে খেলেছেন ১০০ ম্যাচ; জিতেছেন কোপা আমেরিকা ও কনফেডারেশন কাপ।
 

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর