ঢাকা, ০৩ জুন বুধবার, ২০২০ || ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
good-food
৪৮

পাকিস্তানে বিমান বিধ্বস্ত : মৃতের সংখ্যা ৮০

লাইফ টিভি 24

প্রকাশিত: ২১:৩০ ২২ মে ২০২০  

পাকিস্তানের বন্দরনগরী করাচির শুক্রবার একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনা ঘটে । আর এ ঘটনায় কমপক্ষ  ৮০ জনের মৃত্যু হয়েছে। লাহোর থেকে করাচিগামী পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) বিমানটিতে ৯১ যাত্রী ও ৮ জন ক্রু ছিল।

শুক্রবার স্থানীয় সময় বিকাল পৌনে ৩টার দিকে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি আবাসিক এলাকায় পিআইএ’র এয়ারবাস এ-৩২০ বিধ্বস্ত হয়।

দুর্ঘটনায় এ পর্যন্ত অন্তত ৮০ জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন সিন্ধুর স্বাস্থ্য কর্মকর্তারা। তবে যাদের মৃত্যৃ হয়েছে, তারা সবাই বিমানের আরোহী ছিলেন কি-না তা স্পষ্ট নয়। কারণ, দুর্ঘটনাটি যে জায়গায় ঘটেছে, সেখানে স্থানীয়দেরও চলাফেরা ছিল।
পিআইএর মুখপাত্র আবদুল্লাহ হাফিজ বলেছেন, এ-৩২০ এয়ারবাস ৯১ জন যাত্রী এবং আটজন ক্রু নিয়ে লাহোর থেকে করাচিতে ‘পিকে-৮৩০৩’ ফ্লাইট পরিচালনা করছিল। কিন্তু করাচিতে অবতরণ করতে পারছিল না। তিনবার চেষ্টা করেও বিমানটি জিন্নাহর রানওয়ে ধরতে পারেনি। শেষে দুর্ভাগ্যবশত এর কাছেই ‘মডেল কলোনি’ আবাসিক এলাকায় এটি বিধ্বস্ত হয়।

শাকিল আহমেদ নামে এক প্রত্যক্ষদর্শীর জানিয়েছেন, বিমানটি প্রথমে একটি মোবাইল টাওয়ারে ধাক্কা খায় এবং ঘরগুলো ভেঙে পড়ে। ঘটনাস্থল বিমানবন্দর থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে।


এর আগে ২০১০ সালে ইসলামাবাদে একটি বিমান বিধ্বস্ত হয়ে ১৫২ জন প্রাণ হারায়। উল্লেখ্য, করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে বন্ধ রাখার পর সম্প্রতি বাণিজ্যিক বিমান চলাচল আবারও চালু করেছে পাকিস্তান।

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর