ঢাকা, ২১ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২১ || ৬ আশ্বিন ১৪২৮
good-food
৫৫

পিসিবির নতুন চেয়ারম্যান রমিজ রাজা

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:১৯ ১৩ সেপ্টেম্বর ২০২১  

শেষপর্যন্ত নতুন চেয়ারম্যান হিসেবে রমিজ রাজাই বসলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান আসনে। সাবেক এই ক্রিকেটার ও ধারাভাষ্যকার এখন থেকে পাকিস্তানের ক্রিকেটের অভিভাবকের দায়িত্বে। রোববার (১২ সেপ্টেম্বর) একরকম বিনা প্রতিদ্বন্দ্বিতায় পিসিবির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন তিনি।

 

সাধারণত গভর্নিং বডির সদস্যদের ভোটে নির্বাচিত হন পিসিবির চেয়ারম্যান। এবারের নির্বাচনে চেয়ারম্যান শীর্ষ এই পদে প্রার্থী ছিলেন ২ জন। রমিজের সঙ্গে ছিলেন আসাদ আলী খান, যিনি একজন সাবেক সরকারি কর্মকর্তা।

 

রমিজের বিপক্ষে তাকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার অনুমোদন দেন পিসিবির চিফ প্যাট্রন তথা দেশটির প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। তবে শেষমুহূর্তে সরে দাঁড়ান আসাদ খান। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পিসিবির চেয়ারম্যান নির্বাচিত হন বিতর্কিত মতামতের জন্য বহুল সমালোচিত ৫৯ বছর বয়সী রমিজ রাজা।

 

পাকিস্তানের হয়ে ৫৭টি টেস্ট ও ১৯৮টি ওয়ানডে খেলা সাবেক এই অধিনায়ক ও ধারাভাষ্যকার ইতিপূর্বে পিসিবির প্রধান নির্বাহীর গুরুত্বপূর্ণ পদও সামলে এসেছেন। সংস্থাটির ৩৬তম চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিতে চলেছেন। যে দায়িত্বের মেয়াদ ৪ বছর।

 

পিসিবির সর্বশেষ চেয়ারম্যান ছিলেন এহসান মানি। বলিষ্ঠ নেতৃত্ব আর সরব কার্যক্রমের মাধ্যমে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোসহ বেশ কিছু কার্যকরী পদক্ষেপ গ্রহণ করে প্রশংসা কুড়ান তিনি। তবে নির্দিস্ট মেয়াদ শেষে আর চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য আগ্রহ প্রকাশ করেননি মানি। কারণ হিসেবে নিজের শারীরিক অসুস্থতাকে সামনে এনেছেন ৭৬ বছর বয়সী এই রাওয়ালপিন্ডির চার্টার্ড অ্যাকাউন্টেন্ট।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর