ঢাকা, ২২ সেপ্টেম্বর রোববার, ২০১৯ || ৭ আশ্বিন ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
২৮১

মাজার জিয়ারতের মাধ্যমে ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণা শুরু

প্রকাশিত: ২২:২৩ ১১ ডিসেম্বর ২০১৮  


হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরাণ (রহ.)-এর পুণ্যভূমি ছিল সিলেট। রেওয়াজ অনুযায়ী তাই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখান থেকেই আনুষ্ঠানিক প্রচার শুরু করছে জাতীয় ঐক্যফ্রন্ট। আগামীকাল দুপুর ২টায় নগরীর রেজিস্টারি মাঠে তাদের প্রথম নির্বাচনী সমাবেশ অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে সমাবেশে বক্তৃতা করার কথা রয়েছে ড. কামাল হোসেন। ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের নিয়ে তিনি বিমানে বুধবার সিলেটে পৌঁছবেন বলে জানা গেছে। তারা প্রথমে ওলির মাজার ও মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি এমএজি ওসমানীর কবর জিয়ারত করবেন। তারপর সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন এসব তথ্য নিশ্চিত করেছেন। এরই মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে সমাবেশের অনুমতি নেওয়া হয়েছে বলে জানান তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর গত ২৪ অক্টোবর প্রথমেই সিলেটে আসেন এই জোটের শীর্ষ নেতারা। পুলিশের অনুমতি না পাওয়ায় একদিন পিছিয়ে সেই সমাবেশ করেছিলো তারা। সেদিনও তারা মাজার জিয়ারতের পাশাপাশি রেজিস্টারি মাঠে জনসভা করেছিলেন।এর ৪৮ দিন পর তারা কালআবার আসছেন বলে নিশ্চিত করেছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

আলী আহমদ জানান, ড. কামাল হোসেনের সঙ্গে থাকবেন ঐক্যফ্রন্টের শরিক কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব এবং আরও কয়েকজন জাতীয় নেতা।

রাজনৈতিক বড় কর্মসূচি সিলেট থেকেই শুরু করতেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তবে দুর্নীতির মামলায় কারাগারে থাকায় এবার তিনি আসতে পারছেন না। খালেদার বদলেই মূলত ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা সিলেটে আসছেন বলে বিএনপি নেতারা জানিয়েছেন। অবশ্য জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের তিন দিন আগে খালেদা জিয়া গত ৫ ফেব্রুয়ারি সিলেটে এসে দুটি মাজার জিয়ারত করে গিয়েছিলেন। সেদিন খালেদা জিয়া কোনো রাজনৈতিক কর্মসূচিতে যোগ না দিলেও পথে পথে বিএনপির নেতাকর্মীরা তাকে স্বাগত জানিয়েছিলেন। সিলেট নগরীতে পৌঁছার পর বিএনপির নেতাকর্মীরা শোডাউন করেছিলেন। তাদের মধ্যে বিএনপির মনোনয়নপ্রত্যাশীরাও ছিলেন।


এই বিভাগের আরো খবর