ঢাকা, ২৫ অক্টোবর রোববার, ২০২০ || ১০ কার্তিক ১৪২৭
good-food
৪৯

রোনাল্ডোকে ছাড়িয়ে পেলের কাছে নেইমার

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:০৩ ১৫ অক্টোবর ২০২০  

ব্রাজিলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতায় পরিণত হয়েছেন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) এ ফরোয়ার্ড। অনবদ্য পারফরম্যান্সে দেশটির জার্সিতে নেইমারের গোল সংখ্যা বেড়ে হয়েছে ৬৪টি।

 

২৮ বছর বয়সী তারকা ম্যাচ খেলেছেন ১০৩টি। দ্য ফেনোমেনন খ্যাত রোনালল্ডো ৬২ গোল করেছিলেন ৯৮ ম্যাচে। শীর্ষে থাকা পেলের আন্তর্জাতিক গোল ৭৭টি।

 

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের জার্সিতে তার চেয়ে বেশি গোল করার কীর্তি আছে কেবল একজনের। কার আবার, তিনবার ফুটবলের সর্বোচ্চ আসরের শিরোপা জেতা কিংবদন্তি পেলের!

 

তবে কিংবদন্তি রোনাল্ডোকে ছাড়িয়ে যাওয়ার পর তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন নেইমার। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে ২৮ বছর বয়সী তারকা লিখেছেন, ফেনোমেনন, আমার সমস্ত শ্রদ্ধা তোমার প্রতি। 

 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ব্রাজিল কোচ পঞ্চমুখ হয়েছেন নেইমারের প্রশংসায়। প্রিয় শিষ্যের ম্যাচে ব্যবধান গড়ে দেয়ার দক্ষতা নিয়ে তিনি বলেছেন, তাকে নিয়ে আমি যেটা বলতে পারি, তা হলো, তার নিজস্ব একটা অবিশ্বাস্য ক্ষমতা রয়েছে। সে নিজেই তীর, নিজেই ধনুক। ও এমন একজন খেলোয়াড়, যে সুযোগ তৈরি করে, আবার সুযোগ কাজেও লাগায়। যত সময় গড়াচ্ছে, সে ততই উন্নতি করছে, আরও ভালো করছে। পাশাপাশি পরিণতও হচ্ছে।

 

তবে পূর্বসূরি কারও সঙ্গে নেইমারের তুলনা টানতে নারাজ তিতে, ব্রাজিলে একসময় ফেনোমেনন রোনাল্ডো ছিল। রিভালদো, রোমারিও, বেবেতোও। তাদের প্রত্যেকের সেরা কিছু মুহূর্ত ছিল। তাছাড়া সময় পাল্টেছে। তাই একজনের সঙ্গে আরেক জনের তুলনা করাটা সমীচীন নয়।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর