ঢাকা, ২৯ মে শুক্রবার, ২০২০ || ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
good-food
৭০

হোয়াইট হাউসের শীর্ষ কর্মকর্তা করোনা আক্রান্ত   

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:২২ ১০ মে ২০২০  

কোভিড-১৯ নিয়ে যুক্তরাষ্ট্রে যিনি সবচেয়ে বেশি ভোকাল সেই ডা. অ্যান্থনি ফাউসি হোম কোয়ারেন্টিনে গেছেন। তিনি যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (এনআইএআইডি) পরিচালক ও হোয়াইট হাউসের স্বাস্থ্য উপদেষ্টা এবং করোনাভাইরাস বিষয়ক ট্রাস্কফোর্সের অন্যতম সদস্য।


হোয়াইট হাউসের একজন কর্মকর্তা করোনা আক্রান্ত হওয়ার পর তিনিও করোনার ‘সামান্য ঝুঁকিতে’ রয়েছেন এই বিবেচনায় কোয়ারেন্টিনে যাওয়ার সিদ্ধান্ত নিলেন ফাউসি।

সিএনএনসহ যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি গণমাধ্যম ফাউসির কোয়ারেন্টিনকে ‘মোডিফায়েড হোম কোয়ারেন্টিন’ বলে উল্লেখ করেছে।এনবিসির প্রতিবেদনে মোডিফায়েড হোম কোয়ারেন্টিনের ব্যাখ্যায় বলা হয়েছে, ফাউসি দুই সপ্তাহ বাসায় থেকে কাজ করবেন। 

আর সীমিত ঝুঁকির ব্যাখ্যায় সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, যে ব্যাক্তি করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন তার সরাসরি কাছাকাছি কিংবা সংস্পর্শে তিনি ছিলেন না।

 করোনাভাইরাস সংক্রমণের সম্ভাবনা থাকায় সেলফ-কোয়ারেন্টিনে গেছেন হোয়াইট হাউসের দুই শীর্ষ কর্মকর্তা। যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) পরিচালক রবার্ট রেডফিল্ড এবং খাদ্য ও ওষুধ প্রশাসনের (এফডিএ) কমিশনার স্টিভেন হান হোম-কোয়ারেন্টাইনে রয়েছেন। এবার তাদের সঙ্গে যোগ দিলেন ড. অ্যান্থনি ফাউসি।

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর