ঢাকা, ১৪ জুলাই মঙ্গলবার, ২০২০ || ৩০ আষাঢ় ১৪২৭
good-food
৬৭

৩৫ বছর বয়সে রোনালদোর অবিশ্বাস্য ফিটনেস  

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৫:৪৮ ২৮ জুন ২০২০  

অনেকে নিজের ফিটনেস লেভেলটাকে এমন পর্যায়ে নিয়ে যান যে, বয়স তাদের কাছে শুধুমাত্র সংখ্যা হয়ে দাঁড়ায়। বয়স বাড়লেও ফিটনেস থাকে একই রকম। হোক না বয়স ৩৫। করোনাভাইরাসের কারণে লকডাউনে ফুটবল থেকে দীর্ঘ বিচ্ছেদেও তিনি কিছু হারাননি। জুভেন্তাসের হয়ে ইটালীয় লিগের ম্যাচে শুক্রবার আবার তা প্রমাণ করে দিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই বয়সে তার শারীরিক সক্ষমতা ক্রীড়াবিজ্ঞানীদের গবেষণার বিষয় হতে পারে।

শুক্রবার সিরি আ লিগে ১০ জনের লেসের বিপক্ষে গতি আর শক্তির মিশেল ঘটিয়ে পর্তুগিজ মহাতারকার দুর্দান্ত খেলা দেখে ফুটবলবিশ্ব  মুগ্ধ। ৫৩ মিনিটে তিনি পাওলো দিবালাকে দিয়ে গোল করান। এরপর নিজে প্রচণ্ড জোরে মারা নিখুঁত পেনাল্টিতে গোল করেন। গঞ্জালো হিগুয়েনের গোলটাও এসেছে রোনালদোর দুর্দান্ত ব্যাকপাস থেকে। ৪-০ ব্যবধানে লেসকে হারিয়ে টানা ৯ বার সিরি-আ জয়ের দিকে অনেকটা এগিয়ে গেল জুভেন্তাস।

লেস ম্যাচের পর যাবতীয় আলোচনা জুড়ে আছেন সি আর সেভেন। শুধু গোল করাই নয়, শূন্যে ভেসে উঠে তিনি যে বাইসাইকেল কিকটি নিয়েছেন, গোল না হলেও সেটা দেখে ফুটবল দুনিয়ার চোখ বিস্ফারিত! রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্তাসে যোগ দেওয়ার সময়ই রোনালদোর শারীরিক সক্ষমতা দেখে চমকে যান চিকিৎসকেরা। তারা বলেচিলেন, রোনালদোর শারীরিক সক্ষমতা ২০ বছরের খেলোয়াড়ের মতো। করোনার জন্য প্রায় তিন মাস নিভৃতবাসে থাকলেও পেশি যেন আরও শক্তিশালী হয়েছে। সেই আগের মতোই ক্ষিপ্রগতি, শরীরে কোনো চর্বি নেই।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর