ঢাকা, ০৯ মে বৃহস্পতিবার, ২০২৪ || ২৬ বৈশাখ ১৪৩১
good-food
৩১২

ইসরায়েল থেকে পালাতে বিমানবন্দরে ইহুদিদের ভিড়

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৫৬ ৮ অক্টোবর ২০২৩  

ইসরায়েলের দখলকৃত এলাকা থেকে পালাবার জন্য তেল আবিবের বেন গুরিয়ন বিমানবন্দরে হাজার হাজার ইহুদিবাদী জড়ো হয়েছে। ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের হামলার পর ইসরায়েলের অভ্যন্তরে ভয়াবহ আতঙ্ক ছড়িয়ে পড়ার ঘটনায় ইহুদিবাদীরা দলে দলে পালাতে চাচ্ছে।

 

শনিবার থেকে হামাস বারবার তেল আবিব, আশদোদ এবং আশকেলনসহ অধিকৃত অঞ্চলে ক্ষেপণাস্ত্র ও রকেট হামলা চালিয়ে আসছে। ওই হামলায় ইসরায়েলি গণমাধ্যম সূত্রে সর্বশেষ তথ্য অনুযায়ী অন্তত ৬০০ ইহুদিবাদী নিহত হয়েছে। তারই পরিপ্রেক্ষিতে ভীত-সন্ত্রস্ত হয়ে ইসরায়েলিরা অধিকৃত ভূখণ্ড থেকে পালিয়ে যাচ্ছে।

 

ফার্স বার্তা সংস্থা জানিয়েছে ইসরায়েলি গণমাধ্যমগুলো আজ ইহুদিবাদী বসতি স্থাপনকারীদের পালানোর জন্য বেন গুরিয়ন বিমানবন্দরে ভীড় জমানোর ভিডিও প্রচার করেছে।

 

সূত্রগুলো জানায় বহু বিমান কোম্পানি বেন গুরিয়ন বিমানবন্দরের উদ্দেশে তাদের ফ্লাইট বাতিল করেছে। সিএনএন জানিয়েছে ওই তালিকায় আমেরিকার বিমান কোম্পানিগুলোও রয়েছে। এএফপি আরও জানিয়েছে জার্মান বিমান কোম্পানি লুফথানসা, ইউএই'র এমিরেতস, গ্রিক বিমান কোম্পানি এজিন এয়ার লাইনসও তেলআবিবে তাদের ফ্লাইট বাতিল করেছে। এই তালিকায় ফরাসি, পোলিশ, স্প্যানিশ এবং ইতালীয় কোম্পানিও রয়েছে।

 

ইহুদিবাদী মিডিয়াগুলো তাদের সর্বশেষ সংবাদে ঘোষণা করেছে, প্রতিরোধ যোদ্ধাদের হামলায় কমপক্ষে ৬ শতাধিক ইহুদিবাদী নিহত হয়েছে এবং আহতের সংখ্যা ২ হাজার ৪৮য়ে পৌঁছেছে।

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর