ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১
good-food
৩০২

টি-টোয়েন্টির নতুন রাজা অস্ট্রেলিয়া

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:০৩ ১৫ নভেম্বর ২০২১  

২০১৫ ওয়ানডে বিশ্বকাপ ফাইনালের পরে ফের কোনও আইসিসি ইভেন্টের খেতাবি লড়াইয়ে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। সেবার কিউইদের হারিয়ে খেতাব জিতেছিল অজিরা। এবার নিউজিল্যান্ডের সামনে সুযোগ ছিল হিসাব বরাবর করার। সাম্প্রতিক সময়ে তারা তুলনায় আইসিসি ইভেন্টে ধারাবাহিকতা দেখিয়েছে।


২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে ওঠে নিউজিল্যান্ড। কয়েক মাস আগেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের খেতাব ঘরে তোলে তারা। সেদিক থেকে দেখলে অস্ট্রেলিয়া শেষবার আইসিসি ইভেন্টের ফাইনালে ওঠে ২০১৫ সালেই। দীর্ঘ ৬ বছর পর ফের ট্রফি জয়ের হাতছানি ছিল অজিদের সামনে। সুযোগটা হাতছাড়া করেনি তারা। ফের কিউইদের হারিয়েই বিশ্ব খেতাব ঘরে তোলে ফিঞ্চ বাহিনী।

 

নিউজিল্যান্ডের ৪ উইকেটে ১৭২ রানের জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১৮.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় ১৭৩ রান তুলে নেয়। ৭ বল বাকি থাতকে ৮ উইকেটে ফাইনাল জিতে টি-টোয়েন্টির নতুন বিশ্বচ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। মিচেল মার্শ ৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন। ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৮ বলে ২৮ রান করে নট-আউট থাকেন গ্লেন ম্যাক্সওয়েল।

 

উল্লেখ্য, অস্ট্রেলিয়া শেষবার আইসিসি ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল ২০১৫ সালে। সেবার নিউজিল্যান্ডকে হারিয়েই ওয়ানডের বিশ্বচ্যাম্পিয়ন হয় অজিরা। সেদিক থেকে ফের কিউইদের হারিয়েই এল বিশ্বখেতাব।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর