ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০
good-food
৩৬৯

ঢাবিতে হিরো আলমের ভাস্কর্য

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:১১ ১ মার্চ ২০২৩  

এসময়ের আলোচিত ইউটিউবার, অভিনেতা নায়ক আশরাফুল হোসেন হিরো আলম নামে এখন ব্যাপক পরিচিত। সংগীতের ভিডিও, মডেলিং, হাস্য রসাত্মক অভিনয় ও গায়ক হিসেবে  বহুল উচ্চারিত নাম।  নির্বাচনে অংশ নিয়ে বিশেষভাবে আলোচনায় হিরো আলম।

 

১ ফেব্রুয়ারির উপনির্বাচনে বগুড়ার একটি আসনে অল্প ভোটের ব্যবধানে হেরে যান। এর পর হয়ে উঠেন টক অব দ্য কান্ট্রি। নির্বাচনের সময় সিলেটের এক ব্যক্তি হিরো আলমকে মাইক্রোবাস উপহার দেন।  গাড়িটি গ্রহণ করে মানব সেবায় এম্বুলেন্স হিসেবে মানবসেবায় কাজে লাগার ইচ্ছা প্রকাশ করেন হিরো আলম।।

 

এদিকে স্বেচ্ছায় তাকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ভাস্কর্য নির্মাণ করেছেন। সেটি এখন দেশজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। হিরো আলম ওই ভাস্কর্যের সঙ্গে তোলা একটি সেলফি তার নিজস্ব ফেসবুক পেজে পোস্ট করেছেন। ওই পোস্টে হিরো আলম লিখেছেন— ঢাকা বিশ্ববিদ্যালয়ে তৈরি হলো আমার ভাস্কর্য। তার এই পোস্ট ভক্ত-অনুরাগীদের মধ্যে বেশ সাড়া ফেলেছে।

 

হিরো আলমের ভাস্কর্যটি তৈরি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ভাস্কর্য বিভাগের ছাত্র উত্তম কুমার। তিনি বলেন, বিভাগের স্টাডি ওয়ার্ক হিসেবে আমরা অনেক কাজ করি। ২০১৮ সালে স্টাডি ওয়ার্ক হিসেবে হিরো আলমের ক্যারেক্টারটা নিয়ে ভাস্কর্যটা তৈরি করি। এটা শুধু ভালো লাগার জায়গা থেকেই করা। হিরো আলমকে ক্যারেক্টার হিসেবে গ্রহণ করার কারণ হচ্ছে— তার চেহারার মধ্যে অন্য রকম একটা ব্যাপার আছে, যেটি আমরা ভাস্কররা খুব পছন্দ করি।