ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০
good-food
২৮০

থাইল্যান্ডে জয় পেতে চলেছে থাকসিন সিনাওয়াত্রার দল

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:৫৯ ১৪ মে ২০২৩  

বুথফেরত জরিপ বলছে থাইল্যান্ডের জাতীয় নির্বাচনে বিজয়ী হতে চলেছে সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রার দল পুয়ে থাই। বর্তমানে এই দলের নেতৃত্ব দিচ্ছেন থাকসিন সিনাওয়াত্রার মেয়ে মিস পাইতোঙ্গতার্ন সিনাওয়াত্রার । যদি এই জরিপের ফল সত্য হয় তাহলে থাইল্যান্ডের ক্ষমতায় আবার বড় ব্যবধানে ফিরতে চলেছে সিনাওয়াত্রা যুগ।


নতুন প্রধানমন্ত্রী পদে প্রার্থী হিসেবে অনেকদিন ধরেই ঘুরছে মিস পাইতোঙ্গতার্ন সিনাওয়াত্রার নাম। রোববার ওই বুথফেরত জরিপ চালিয়েছে সামরিক গোয়েন্দা সংস্থা ও পুলিশি এজেন্সি। তাতে বলা হয়, জাতীয় নির্বাচনে বিজয়ী হবে পুয়ে থাই পার্টি। তবে কি পরিমাণ ভোটারের ওপর অথবা কি পদ্ধতিতে  এই জরিপ পরিচালনা করা হয়েছে সে বিষয়ে কোনো তথ্য দেয়া হয়নি। 


অনলাইন দ্য নেশন প্রকাশিত বুথফেরত জরিপে বলা হয়েছে, পার্লামেন্টের ১৯০ আসনে বিজয়ী হবে পুয়ে থাই পার্টি। ৭০ আসন নিয়ে দ্বিতীয় অবস্থানে থাকবে ভূমজাইথাই পার্টি। অন্যদিকে তৃতীয় অবস্থানে নেমে যাবে বর্তমান প্রধানমন্ত্রী ও সাবেক সেনাপ্রধান জেনারেল প্রায়ুত চান-ওচার দল ইউনাইটেড থাই নেশন পার্টি। জরিপে আরও বলা হয়েছে উপপ্রধানমন্ত্রী জেনারেল প্রাউয়িট অংসুয়ানের দল  ৬০ আসনেপালাং প্রচারার্থ জয় পাবে।

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর